Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

'জবিতে সশরীরে ক্লাস স্থগিত, চলবে অনলাইনে'

'জবিতে সশরীরে ক্লাস স্থগিত, চলবে অনলাইনে'
ফাইল ছবি

করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় দুই সপ্তাহের জন্য সকল স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো­ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) সাংবাদিকদের এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকলেও অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে। তবে চলমান পরীক্ষার বিষয়ে ডিন ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে সিদ্ধান্ত জানানো হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক সাংবাদিকদের বলেন, আমরা গতকাল একটা সিদ্ধান্ত নিয়েছিলাম যে সকল ডিপার্টমেন্টে করোনা সংক্রমণ ঘটেছে তাদের ক্লাসগুলো অনলাইনে, আর বাকিদের আপাতত সশরীরে নেওয়ার। কিন্তু যেহেতু প্রজ্ঞাপন আসছে তাই এখন থেকে সকল ডিপার্টমেন্টের সব ক্লাস অনলাইনে হবে।

যাদের পরীক্ষা চলমান তাদের অবশিষ্ট সেমিস্টার পরীক্ষা কীভাবে নিবেন প্রশ্নে তিনি বলেন, যেহেতু আমাদের পরীক্ষা প্রায় শেষ, আর দু-একটা ডিপার্টমেন্টে হয়তোবা ব্যাবহারিক-ভাইভা বাকি আছে সেগুলো অনলাইনে নেওয়া যেতেই পারে। আর অবশিষ্ট লিখিত পরীক্ষাগুলো সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের চেয়ারম্যান এবং ডিন স্বাস্থ্যবিধি মেনে গ্রুপ করে করে নিতে পারবেন।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১৭ মার্চ থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দেশের সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এরপর গেল বছর ৭ অক্টোবর সশরীরে পরীক্ষার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খোলা হয়েছিল।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS