Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২২, ১৫:৪৩
আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৮:৩৭

'সন্ত্রাসকে যারা পছন্দ করে তারাই র‍্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে'

'যারা সন্ত্রাসকে পছন্দ করে তারাই র‍্যাবের বিরুদ্ধে অপপ্রচার করে'
পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেছেন, আমাদের র‍্যাব কাজে-কর্মে দক্ষ। তারা খুব ইফেক্টিভ, ভ্যারি ইফিসিয়েন্ট এবং তাদের দুর্নীতি নেই। এজন্যই তারা জনগণের আস্তা অর্জন করেছে। আমাদের দেশের সন্ত্রাসী তাদের কারণেই কমে গেছে।

শুক্রবার ( ২১ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুর ছয়হারা ইসলামিয়া আরবিয়া মাদরাসা, সৈয়দ মনোহর আলী অষ্টগ্রাম মহাবিদ্যালয়, শিরিলব চৌধুরী চাইল্ড কিন্ডারগার্টেন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গত কয়েক বছরে হলি আর্টিজানের পর আর কোনো সন্ত্রাসী তৎপরতা হয়নি। এটা সম্ভব হয়েছে র‍্যাবের কারণে। কিছু লোক যারা আইনশৃঙ্খলা পছন্দ করে না তারাই র‍্যাবের বিরুদ্ধে কাজ করছে; এটা খুবই দুঃখজনক। আবার যারা সন্ত্রাস পছন্দ করে কিংবা অন্য ধরনের ড্রাগ পছন্দ করে তারাই র‍্যাবকে পছন্দ করে না।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রকে আমরা জানাবো, হয়তো ঠিক মতো তাদের জানাতে পারিনি। কারণ, অনেকেই তাদরকে একতরফা তথ্য দিয়েছে। যারা ওদেরকে পছন্দ করে না। সব দেশেই ল-অ্যান্ড ফোস বিং এজেন্সিতে কিছু মৃত্যু হয়। বাংলাদেশেরও কিছু হয়েছে। আগে বেশি ছিল এখন কম হয়েছে। যখনই একটা মৃত্যু হয় তখন জুডিশিয়ালভাবে সেটির তদন্ত হয়।

তিনি বলেন, ওরা বলেছে যে গত ১০ বছরে ৬০০ জন মিসিং হয়েছে। আমেরিকাতে প্রতিবছর এক লাখ মিসিং হয়। তো এর দায়দায়িত্ব কে নেবে? আর আমাদের দেশে মিসিং যারা হয় পরবর্তীতে দেখা যায় আবার সে বের হয়ে আসছে।

তিনি বলেন, আর এসব তথ্য যাচাই-বাছাই না করে বড় বড় বিদেশি লোক অভিযোগ করেন। যারা অভিযোগ করেছে আমি তাদের আহ্বান করি। বলি আসেন, দেখেন, লোকজনের সঙ্গে কথা বলেন, সত্য ঘটনা জানা যাবে। তারপর আপনারা সিদ্ধান্ত নেবেন।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS