Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

ভেজাল হলুদ-মরিচ-মসলার কারখানায় অভিযান, গ্রেপ্তার ৬

ভেজাল হলুদ-মরিচ-মসলার কারখানায় অভিযান, গ্রেপ্তার ৬
ভেজাল হলুদ-মরিচ-মসলার কারখানায় অভিযানে গ্রেপ্তার ৬, ছবি : প্রতিনিধি

চট্টগ্রামে একটি কারখানায় অভিযান চালিয়ে ভেজাল হলুদ-মরিচ-মসলার গুঁড়া ও ধানের কুঁড়াসহ ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কোতোয়ালি থানার খাতুনগঞ্জ এলাকার কারখানাটিতে অভিযান চালায় র‌্যাব-৭।

গ্রেপ্তারকৃতরা হলেন মোহাম্মদ ইসহাক, মুহাম্মদ সাগর, রাহাত উদ্দিন, নসু মাঝি, মোহাম্মদ শহীদ ও মুহাম্মদ খাইরুল।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবসার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে খাতুনগঞ্জ বাজারের চৌধুরী বিল্ডিংয়ের নিচতলায় হলুদ-মরিচ-ধনিয়া ভাঙানোর একটি কারখানায় (মিল) ভেজাল খাদ্যসামগ্রী তৈরি করা হচ্ছে। পরে সেখানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, কারখানাটি থেকে ভেজাল হলুদ-মরিচ-ধনিয়ার গুঁড়া তৈরির উপকরণ হিসেবে লাল রঙের কেমিক্যাল ৮৫০ গ্রাম, হলুদ রঙের কেমিক্যাল ৩৫০ গ্রাম, খয়েরি রঙের কেমিক্যাল ২০ গ্রাম ও ৮০০ গ্রাম কয়লা উদ্ধার করা হয়। কারখানাটি থেকে ৭টি প্লাস্টিকের বস্তায় থাকা ৩৩৩ কেজি ভেজাল হলুদের গুঁড়া, ৪টি প্লাস্টিকের বস্তায় থাকা ১৫৭ কেজি ভেজাল মরিচের গুঁড়া, দুটি প্লাস্টিকের বস্তায় থাকা ৮০ কেজি ভেজাল ধনিয়ার গুঁড়া উদ্ধার করার কথা জানায় র‌্যাব। এগুলো বিক্রির জন্য কারখানায় সংরক্ষণ করে রাখা হয়েছিল।

কারখানাটি থেকে ১২টি বস্তায় থাকা মোট ৫৬৫ কেজি ধানের কুঁড়া উদ্ধার করা হয়। এই কুঁড়া ভেজাল হলুদ-মরিচ-ধনিয়ার গুঁড়া তৈরির কাজে ব্যবহারের জন্য মজুত রাখা হয়েছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা ভেজাল খাদ্যসামগ্রী তৈরির কথা স্বীকার করেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মিলটির ব্যবস্থাপক ইস্কান্দার পলাতক রয়েছে বলে জানান তিনি।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS