Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

কুবি প্রতিনিধি : আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২২, ২২:২৮
আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ০৭:৫৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারের অপসারণের দাবি কর্মকর্তা-কর্মচারীদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয় রেজিস্টারের অপসারণের দাবি কর্মকর্তা-কর্মচারীদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মকর্তাদের পদোন্নতিতে বঞ্চিত করা, জামাত-শিবিরপন্থীদের সুবিধা প্রদান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়োগে দুর্নীতিসহ রেজিস্ট্রারের বিরুদ্ধে নানান অভিযোগ তুলেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার (১৯ জানুয়ারি) এ সংক্রান্ত দাবি-দাওয়া নিয়ে তারা রেজিস্ট্রার কার্যালয়ে জড়ো হলে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠে।

সরেজমিনে দেখা যায়, বুধবার সন্ধ্যায় অফিসার্স অ্যাসোসিয়েশন, তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতিসহ কর্মকর্তা ও কর্মচারীদের সকল সংগঠন থেকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরের কার্যালয়ে উপস্থিত হয়। এ সময় রেজিস্ট্রারের সাথে কর্মকর্তা-কর্মচারীদের ব্যাপক উচ্চবাচ্য হতে দেখা যায়। পরবর্তীতে রেজিস্ট্রার তার কক্ষ থেকে বের হয়ে গেলে রেজিস্ট্রার দপ্তরে তালা ঝুলিয়ে প্রশাসনিক ভবনে আন্দোলন করেন তারা। আন্দোলনকারীরা জানান, দপ্তর থেকে যেন ফাইলপত্র না নিতে পারে সে জন্যই তালা ঝুলানো হয়েছে।

আন্দোলনকারী কর্মকর্তাদের মাঝে একজন বলেন, তিনি কর্মকর্তাদের পদোন্নতি না দিয়ে, নিজের ইচ্ছানুযায়ী যা খুশি তাই করেন। জামাত-বিএনপিপন্থীদের বিশেষ সুবিধা দেওয়াসহ অনেক অনিয়ম করেছেন তিনি।

একপর্যায়ে সেখানে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, প্রোক্টর, কুবি শাখা ছাত্রলীগ নেতারাও উপস্থিত হন।

এ ছাড়াও কর্মকর্তা ও কর্মচারীদের সকল সংগঠন থেকে রেজিস্ট্রারের অপসারণের দাবিতে উপাচার্য বরাবর লেখা গণস্বাক্ষর সম্বলিত বিভিন্ন স্মারকলিপি সাংবাদিকদের কাছে প্রদান করেন কর্মকর্তারা-কর্মচারী নেতারা।

কর্মকর্তারা তাদের স্মারকলিপিতে প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন, ইউজিসির নির্দেশনা মোতাবেক কর্মকর্তা থেকে রেজিস্ট্রার নিয়োগের দাবি জানান।

এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্মচারী পরিষদ স্মারকলিপিতে অভিযোগ জানিয়ে বলে, অধ্যাপক ড. মো. আবু তাহের রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে কর্মচারীদের প্রতি অশোভন আচরণ ও হেনস্তা করার পাশাপাশি বিভক্তির রাজনীতি করে আসছেন। এছাড়াও বিভিন্ন অজুহাতে তিনি প্রায়ই কর্মস্থলে অনুপস্থিত থাকেন।

এই বিষয়ে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরের কাছে জানতে চাইলে তিনি বলেন, তাদের যে দাবি তারা উপাচার্যকে জানাক আর আমার কাছে যা বলেছে তা আমিও উপাচার্যকে জানাবো। এখানে আমার করার কিছু নেই আমিতো আর দাবি দাওয়া পূরণ করতে পারি না।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS