• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সড়ক মেরামত করতে হাতুড়ি হাতে মহিলা মেম্বার

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২২, ১২:৫৮
সড়ক মেরামত করতে হাঁতুড়ি হাতে মহিলা মেম্বার
মহিলা মেম্বার রেখা

নওগাঁর বদলগাছীতে জমানো টাকায় ভাঙা সড়ক মেরামত করলেন মহিলা মেম্বার রেখা। উপজেলার বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত মহিলা মেম্বার রেখা। তার কষ্টে উপার্জিত জমানো কিছু টাকা ও পার্শ্ববর্তী কোলা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপনের আর্থিক সহযোগিতায় দুই ট্রাক ইট নিয়ে এসে স্থানীয় দ্বীপগঞ্জ-কোলা সড়ক মেরামত করেন।

ভূমিহীন রেখার সহায়সম্বল বলে কিছুই নেই। মাথা গোজার ঠাঁই হিসেবে আছে সরকারি জায়গায় ছাপড়া ঘর। বাঁশের তৈরি ছাপড়া ঘরে বসবাস করে আজ তিনি জনপ্রতিনিধি। তৃতীয় ধাপে বিলাশবাড়ী ইউপি নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত আসনে বিপুল ভোটে নারী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

অনেক দিন ধরে সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন এলাকাবাসী। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে উপজেলার দ্বীপগঞ্জ-কোলা সড়ক। বড় বড় গর্তে পড়ে প্রায়ই বিকল হচ্ছে যানবাহন, ঘটছে দুর্ঘটনা। ঠিক এমন সময় জনপ্রিয় নারী ইউপি সদস্য রেখা সড়কটি কিছুটা সংস্কারের উদ্যোগ নেন।

স্থানীয় রেজাউল ইসলাম আরটিভি নিউজকে বলেন, দীর্ঘদিন ধরে চলাচলের অনুপোযোগী সড়ক কোলা-দ্বীপগঞ্জ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার পাকা এই সড়কে উঠে গেছে কার্পেটিং। উপজেলার জনবহুল গুরুত্বপূর্ণ মূল সড়কটি দিয়ে প্রতিদিন মিঠাপুর, কোলা, আধাইপুর ও বিলাশবাড়িসহ বেশ কয়েকটি ইউনিয়নের হাজারও মানুষ চলাচল করে নিয়মিত জেলা শহর নওগাঁয়।

এ ছাড়া ট্রাক, অটোরিকশা, ব্যাটারিচালিত ভ্যান, অটো চার্জার গাড়ি, মোটরসাইকেলসহ ছোট বড় অনেক যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন ধরে সড়কটির কোনো সংস্কার না হওয়ায় পিচ উঠে অসংখ্য স্থানে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত। খানাখন্দে ভরা সড়কে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয় জনসাধারণ। কোলা ইউপির চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপনের সহযোগিতায় মহিলা মেম্বার রেখার উদ্যোগে সড়কে মেরামত করা হয়েছে।

এ বিষয়ে বিলাশবাড়ী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত নারী ইউপি সদস্যা রেখা বানু বলেন, সড়কটি ভাঙা থাকায় যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। প্রায়ই ঘটছে দুর্ঘটনা, আমি আমার সামান্য জমানো টাকা দিয়ে শুধু কাজটি করেছি।

আমি ইটের গাড়ি ভাড়া দিয়েছি আর কোলা ইউনিয়নের চেয়ারম্যান স্বপন দুই গাড়ি ইট দিয়েছে। আমি নিজেই ইটগুলো মাথায় বহন করে ভ্যানে করে নিয়ে রাস্তা বিছিয়ে দিয়েছি। হাতুড়ি দিয়ে ইটগুলো নিজ হাতেই ভেঙে খানাখন্দ সমান করেছি।

কোলা ইউপি চেয়ারম্যান শাহীনুর ইসলাম স্বপন বলেন, আমার কাছে বিলাশবাড়ী ইউপির মহিলা মেম্বার রেখা এসে বললেন, কোলা-দ্বীপগঞ্জ সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রেখা আমাকে বলে দুই গাড়ি ইট দিতে হবে। আমি তার কথা শুনে যথাসময়ে ইট পৌঁছে দিয়েছি।

রেখা ইটের গাড়ি ভাড়া দিয়ে তার সার্বিক প্রচেষ্টায় রাস্তাটি মেরামত করা হয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
নওগাঁয় ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, স্বামী-স্ত্রী নিহত
ঈদের দিন বাংলা মদ খেয়ে তিন বন্ধুর মৃত্যু
X
Fresh