Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২২, ০৮:৪০
আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ০৯:০১

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ
ফাইল ছবি

উত্তরের জেলা পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। সোমবার (১৭ জানুয়ারি) কুয়াশার পরিমাণ কিছুটা কম। তবে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে।

সকালের দিকে দেখা দিয়েছে সূর্যের দেখা দিয়েছে। তবে রোদের উত্তাপ নেই। দিনের বেশির ভাগ সময়ে সূর্যের দেখা নেই। দিনভর থাকছে প্রচণ্ড শীত। সেই সঙ্গে ঠাণ্ডা হাওয়া শীতের তীব্রতা বাড়িয়ে দেয়। এতে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের দুর্ভোগ বেড়ে গেছে।

সোমবার ভোর ৬টায় ৯ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। গতকাল তাপমাত্রা ছিল ৮ দশমিক ৯ ডিগ্রি।

এদিকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা কমে গিয়ে ২২ ডিগ্রির ঘরে এসেছে। সেই সঙ্গে গভীর রাত থেকে সকাল পর্যন্ত বাতাসের আদ্রতা ৯৫ থেকে ১০০ শতাংশ।

ঘন কুয়াশার আর ঠাণ্ডা বাতাসের কারণে শীতের তীব্রতা এতটাই প্রকোপ মানুষের সঙ্গে কাবু হয়েছে পশুপাখিরাও। ঘন কুয়াশায় বেড়ে যাওয়ায় শীতের প্রকোপ আরও বেশি। দিনভর থাকছে শীতের আমেজ। শহর থেকে গ্রামাঞ্চলে শীতের তীব্রতা বেশি দেখা যায়।

বাড়িতে বাড়িতে শীত নিবারণের জন্য আগুন পোহাচ্ছে এখানকার মানুষ। রাতের বেলায়ও রাস্তার আশেপাশে এবং অলিতে গলিতে আগুন পোহাচ্ছে শীত নিবারণের জন্য। নিম্ন আয়ের শ্রমিকরা পড়েছেন বিপাকে। আবহাওয়া অফিস বলছে তাপমাত্রা আরও কমে গিয়ে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ নামতে পারে এই জেলায়।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS