• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৬ ঘণ্টা পর ছাত্রদের ফেরত দিল বিএসএফ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২২, ১৮:৪৪
৬ ঘণ্টা পর মাদরাসাছাত্রদের ফেরত দিলো বিএসএফ
ফাইল ছবি

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যাওয়ার প্রায় ছয় ঘণ্টা পর দুজন মাদরাসাছাত্রকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় জয়পুরহাট ২০ ব্যাটালিয়নের অধীন হিলি ক্যাম্প কমান্ডার ইয়াছিন আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বিজিবির সঙ্গে পতাকা বৈঠকের তাদের ফেরত দেওয়া হয়।

শিক্ষার্থীরা হলেন, রুহুল আমিন (১৩) ও রিফাত হোসেন (১৫)। তারা আলীহাট গ্রামের আনোয়ার হোসেন ও আরমান আলীর ছেলে। তারা স্থানীয় আলীহাট গাজী আমিনীয়া মাদরাসার অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, রোববার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে ওই দুই শিক্ষার্থী সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে হাঁটতে থাকে। এ সময় বিএসএফ সদস্যরা তাদের পরিচয় জানার কথা বলে ধরে নিয়ে যান।

এদিকে এ ঘটনায় ওই দুই শিক্ষার্থীকে ফেরত চেয়ে বিএসএফকে চিঠি দেয় বিজিবি। বিএসএফের সদস্যরা বৈঠকে শিক্ষার্থীদের জন্মসনদ নিয়ে আসতে বলেন। পরে আজ বিকেল ৪টার দিকে সীমান্তের ২৮৫-১০এস পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। দীর্ঘ বৈঠক শেষে সন্ধ্যা ৬টার দিকে বিএসএফের সদস্যরা ওই দুই শিক্ষার্থীকে ফেরত দেন।

আলিহাট গাজী আমেনিয়া দাখিল মাদরাসার শিক্ষক মোয়াজ্জেম হোসেন আরটিভি নিউজকে জানান, আজ রোববার আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের করোনার টিকা প্রদানের জন্য হিলি স্থলবন্দরের টিকা কেন্দ্রে আসি। টিকা নেওয়া শেষে ছাত্র-ছাত্রীদের নিজ নিজ বাড়ি ফিরে যাওয়ার জন্য বলা হয়। কিন্তু আরাফাত ও রুহুল হিলি সীমান্তের চেকপোস্ট গেটের দিকে বেড়াতে আসে। বেড়ানোর এক পর্যায়ে সীমান্ত এলাকা চিহ্নিত করতে না পারায় বিএসএফ তাদের আটক করে নিয়ে যায়। এদিকে ওই দুই স্কুলছাত্রকে ফেরত চেয়ে হিলি বিজিবির পক্ষ থেকে বিএসএফকে অনুরোধ জানানো হয়।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএফের নরহত্যার দায় সরকারের ওপরেও বর্তায়: রিজভী
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
X
Fresh