• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্বাস্থ্য কমপ্লেক্সের মেয়াদ উত্তীর্ণ ওষুধ রোগীদের প্রয়োগ

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২২, ১৬:৪৫
স্বাস্থ্য কমপ্লেক্সের মেয়াদ উত্তীর্ণ ওষুধ রোগীদের প্রয়োগ
স্বাস্থ্য কমপ্লেক্সের মেয়াদ উত্তীর্ণ ওষুধ

নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রোগীদের প্রয়োগ করা অভিয়োগ উঠেছে। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার সময় সালবিটামল গ্রুপের ওষুধ শ্বাস-কষ্ট রোগীদের মেয়াদ উত্তীর্ণ ওষুধ প্রয়োগ করা হয়েছে। তবে ঘটনাটি ঘটেছে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত ১৫ দিন ধরে সালবিটামল গ্রুপের মেয়াদ উত্তীর্ণ ওষুধ সরবরাহ করার ঘটনাটি ঘটেছে।

স্থানীয় রোগীদের সূত্রে জানা গেছে, বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সাধারণ অসহায় অশিক্ষিত, সহজ সরল মানুষ এখানে সেবা নিতে আসেন বলে মনে করেন এসব রোগী ও বদলগাছী উপজেলা বাসী। ভুল ওষুধ প্রয়োগের কারণে রোগীদের মৃত্যুর কারণ হয়।

শাহিনূর ইসলাম আরটিভি নিউজকে বলেন, আমার বৃদ্ধ মাকে নিয়ে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকা প্রদান করতে যায়। এমন সময় আমার মা শ্বাসকষ্ট অনুভব করেন। এমন অবস্থায় মাকে জরুরি বিভাগে নিয়ে গিয়ে দেখী একজন বৃদ্ধ মহিলাকে শ্বাসকষ্ট জন্য গ্যাস প্রদান করা হচ্ছে।

রুহুল সরকারিভাবে নিয়োগ নিয়েছে কিন্তু রুহুলের বদলে ডিউটি করেন সোহেল নামে এক ব্যক্তি এমনটি অভিয়োগ রয়েছে বলেও জানা গেছে বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা অফিসার ড. কানিস ফারহানা আরটিভি নিউজকে বলেন, সালবিটামল গ্রুপের মেয়াদ উত্তীর্ণ ওষুধ শ্বাসকষ্ট রোগীদের প্রয়োগের বিষয়টি জানতে চাইলে তিনি ঘটনার সতত্য শিকার করে বলেন।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন 
গৃহবধূ হত্যা মামলার ৩ পরিকল্পনাকারী ঢাকায় গ্রেপ্তার
X
Fresh