• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তোলে’

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২২, ১৯:৩৯
'কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তোলে' 
সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তোলে। বাস্তবসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে সেনাবাহিনীকে একটি বিশ্বমানের বাহিনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছার চেচুয়া বাজার এলাকায় চূড়ান্ত আক্রমণ অনুশীলনের মধ্য দিয়ে চার সপ্তাহব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সেনাবাহিনীর ৫০ বছর পূর্তিতে এবার প্রথমবারের মতো লজিস্টিকস ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ পরিচালনা করা হয়। সাম্প্রতিককালে আহরিত অস্ত্র ও সরঞ্জাম এবারের অনুশীলনে ব্যবহৃত হয়। সেনাবাহিনীর লজিস্টিক স্থাপনাসমূহ প্রথমবারের মতো বহিরাঙ্গনে মোতায়েন হয়।

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনী সাধারণ জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে এক লাখ কম্বল দেওয়া হয়েছে। এসব কার্যক্রম অব্যাহত থাকবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাধারণ মানুষের শক্তি সমর্থন নিয়ে সেনাবাহিনী কাজ করবে।

এ সময় সেনাসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, জিওসি আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড ও অন্যান্য জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সর্বশক্তি দিয়ে লড়বেন নেতানিয়াহু
২২ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
X
Fresh