Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও গোয়ালন্দ মোড় এলাকায় নদী পারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক যানবাহন। এসব যানবাহনগুলোর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যায় বেশি। যানবাহনের তুলনায় ফেরি কম থাকায় ক্রমেই এ সিরিয়াল দীর্ঘ হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, এই মুহূর্তে নদী পারের অপেক্ষায় পাঁচ শতাধিক যানবাহন রয়েছে। অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় ঘাটে সিরিয়াল তৈরি হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহনগুলো পারাপার করা হচ্ছে। আশা করছি এ চাপ খুব শিগগিরই কমে যাবে। বর্তমানে এ রুটে ১৫টি ফেরি চলাচল করছে। থাকার কথা ১৮/১৯টি ফেরি। তার ওপর দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ফেরিতে লোড কম নিচ্ছে।

বুধবার বিকেলে খুলনা-গোয়ালন্দ মোড় ও দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দুই কিলোমিটার এলাকায় দুই শতাধিক যানবাহন ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আরও তিন কিলোমিটার এলাকায় দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকের সিরিয়াল তৈরি হয়েছে।

ফেরিঘাটে অপেক্ষমাণ যাত্রীবাহী বাসগুলোর ফেরির জন্য ৩-৪ ঘণ্টা অপেক্ষা করা লাগলেও পণ্যবাহী ট্রাকগুলোর ফেরির নাগাল পেতে সময় লাগছে ১/২ দিন পর্যন্ত। ফলে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে ট্রাক চালকদের।

দৌলতদিয়া ঘাটের পুলিশ বক্সের অপেক্ষমাণ দিগন্ত পরিবহনের যাত্রী সালাম মালিক বলেন, চার ঘণ্টা ধরে ঘাট এলাকায় আটকে আছি। দীর্ঘক্ষণ বাসে বসে থেকে বিরক্ত লাগছে। কিছুদিন ধরে ঘাট এলাকায় ছিনতাইকারীর তৎপরতা বৃদ্ধি পাওয়ায় ভয়ে বাস থেকেও নামতে পারছি না।

কাভার্ডভ্যানচালক আজিবর শেখ বলেন, কুষ্টিয়া থেকে এসে গোয়ালন্দ মোড়ে ৯ ঘণ্টা ধরে আটকে আছি। আমার সামনে আরও শতাধিক ট্রাক রয়েছে। রাতে ফেরি পাব কিনা বলতে পারছি না। ট্রাক চালাতে এসে নিজেকে এখন আর মানুষ বলে মনে হয় না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, এই মুহূর্তে নদী পারের অপেক্ষায় পাঁচ শতাধিক যানবাহন রয়েছে। অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় ঘাটে সিরিয়াল তৈরি হচ্ছে।

এ ঘাটের ফেরিগুলো অতি পুরাতন। ফুল লোডে তা রাতে চলতে পারে না। কিন্তু ঢাকাসহ পূর্বাঞ্চণগামী গাড়ির চাপ দিন দিন বাড়ছেই। ফলে দৌলতদিয়ায় যানজট এখন নিত্য দিনের ঘটনা।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS