• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লঞ্চে অগ্নিকাণ্ড : শিশুকে বুকের দুধ খাইয়ে উপহার পেলেন শিরিন

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ২১:২৯
লঞ্চে অগ্নিকাণ্ড : শিশুকে বুকের দুধ খাইয়ে উপহার পেলেন শিরিন
ছবি: আরটিভি নিউজ

ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডের বিভীষিকাময় সেই রাতে নিজের দুধ খাইয়ে অন্যের শিশু সন্তাকে বাঁচানোর কারণে শিরিন বেগমকে সম্মাননা উপহার দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরটিভি অনলাইনে সংবাদ প্রকাশের পর মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দিয়াকুল গ্রামের ওই নারীর বাড়িতে উপহার নিয়ে যান ছাত্রলীগ নেতা কর্মীরা।

শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক শিল্প ও খাদ্য মন্ত্রী কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি মহোদয় ও তার মেয়ে ব্যারিস্টার সুমাইয়া অদিতির পক্ষ থেকে শিরিন বেগমকে একটি সেলাই মেশিন এবং তার শিশু সন্তানদের শিক্ষা উপকরণ দেওয়া হয়।

জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শুভাশীষ সেন গুপ্ত, সাবেক সাহিত্য সম্পাদক মো. রাশেদ খান ও খোকন হালদার তাদের হাতে এসব উপহার তুলে দেন।

লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল দিয়াকুল গ্রামের নারী শিরিন আক্তার বিপদগ্রস্ত যাত্রীদের নদীর তীর থেকে বাড়ি নিয়ে সেবা করে হাসপাতালে পাঠাতেও সহযোগিতা করেছেন। কোন বিনিময়ে নয়, সন্তানের প্রতি মায়ের ভালোবাসার দৃষ্টান্তমূলক এ কাজের জন্য এখন বিভিন্ন মহলের প্রশংসায় ভাসছেন এ নারী।

শুভাশীষ সেন গুপ্ত বলেন, শিরিন বেগম বিপদগ্রস্ত যাত্রীদের উদ্ধার ও সহায়তা করে মানবতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এ উপহার দিয়েছি।

শিরিন বেগম বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডের দিন সেখানে গিয়ে দেখি আগুন থেকে বাঁচতে যাত্রীরা নদীতে ঝাঁপ দিয়ে ভেসে ভেসে তীরে আসছেন। পরে তাদের উদ্ধার করে নদী থেকে তুলে বাড়ি নিয়ে যাই। এ সময় দেখি এক মা তার ৬ থেকে ৭ মাস বয়সী সন্তানকে বাঁচাতে নদীর তীরে ছুড়ে ফেলেন। আমি শিশুটির কান্না শুনে নদী থেকে তুলে মাতৃস্নেহে দুধ খাইয়ে শিশুটিকে বাঁচানোর চেষ্টা করেছি। কোন কিছুই পাবার আশায় নয়।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর অভিযান-১০ লঞ্চের অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। তবে নদীতে উদ্ধার কাজ শেষ করেছে জেলা প্রশাসন।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
জাহাজ ছিনতাইয়ে শিশুদের কাজে লাগাচ্ছে সোমালিয়ার জলদস্যুরা
হাবিপ্রবিতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
X
Fresh