Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ১৬:৫৫
আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৭:১৮
discover

বন্ধুকে অচেতন করে টাকা নিয়ে উধাও 

বন্ধুকে অচেতন করে টাকা নিয়ে উধাও 
গ্রেপ্তারকৃত ব্যক্তি

কুমিল্লার মধ্যম আশরাফপুর এলাকায় ব্যবসার কথা বলে বন্ধুকে অচেতন করে টাকা নিয়ে পালিয়ে যান আরেক বন্ধু। পরে র‌্যাব অভিযান চালিয়ে সাড়ে ১৬ লাখ টাকাসহ ওই বন্ধুকে গ্রেপ্তার করে। এ সময় অপহৃত বন্ধুকেও উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত বিপ্লব চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলার লাউকড়া গ্রামের বাসিন্দা।

জানা গেছে, কুমিল্লার মধ্যম আশরাফপুর এলাকার বাসিন্দা আবদুর রকিব গত ৭ জানুয়ারি ছেলে মো. কাজী ওমর শরীফ নিখোঁজ হয়েছে বলে সদর দক্ষিণ থানায় লিখিত অভিযোগ করেন। পরে এ ঘটনায় ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। তদন্ত সাপেক্ষে সোমবার (১০ জানুয়ারি) রাতে নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে ওমর শরীফের বন্ধু মো. সোহরাব হোসেন বিপ্লবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে আত্মসাতের ১৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী অপহৃত ওমর শরীফকে উদ্ধার করা হয়।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, ওমর শরীফ ও বিপ্লব ভালো বন্ধু। ঘটনার আগে বিপ্লব বন্ধু ওমর শরীফকে ব্যবসায়ে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে টাকা নিয়ে তার বাড়িতে আসতে অনুরোধ করে। বন্ধুর কথামতো ওমর শরীফ ব্যবসার জন্য ১৭ লাখ টাকা নিয়ে আসে। বন্ধুর কাছে এতোগুলো টাকা এক সঙ্গে দেখে বিপ্লব আত্মসাতের পরিকল্পনা করে। পরে পরিকল্পনা অনুযায়ী শরীফকে খাবারের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে অচেতন করে টাকা নিয়ে পালিয়ে যায় বিপ্লব।

তিনি বলেন, বিপ্লবকে আজ মঙ্গলবার দুপুরে কুমিল্লা সদর দক্ষিণ থানায় হস্তান্তর করা হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, বিপ্লবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS