Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

এই মাসেই সিনহা হত্যা মামলার রায়

এই মাসেই সিনহা হত্যা মামলার রায়
অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় তৃতীয় দিনের যুক্তিতর্ক শুরু হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ যুক্তিতর্ক শুরু হয়।

গত ৯ জানুয়ারি শুরু হওয়া এ যুক্তিতর্ক চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত। মামলার যুক্তিতর্ক উপস্থাপনকে কেন্দ্র করে সকাল সাড়ে ৯টার দিকে মামলায় অভিযুক্ত ১৫ আসামি কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে আদালতে আনা হয়।

চলতি মাসের শেষের দিকে আলোচিত এ মামলার রায় হতে পারে বলে আশা প্রকাশ করছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ফরিদুল আলম।

তিনি বলেন, আজ শুরুতে আসামি লিয়াকতের আইনজীবী অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করবেন। এরপর যুক্তিতর্ক উপস্থাপন করবেন বহিষ্কৃত ওসি প্রদীপের আইনজীবী। এরপর রাষ্ট্রপক্ষে আমি তাদের যুক্তি খণ্ডন করব। আমরা আশা করছি, মাসের শেষের দিকে এ মামলার রায় হতে পারে।

গত ২০২১ সালের ৭ ডিসেম্বর বিকেলে সম্পন্ন হয় আসামিদের আত্মপক্ষ সমর্থন করে দেওয়া সাফাই সাক্ষ্য। ওইদিনই বিচারক আজ থেকে টানা চার দিন যুক্তিতর্কের দিন ধার্য করেন।

সিনহা হত্যার মামলায় অভিযোগপত্রের তালিকায় নাম থাকা ৮৩ জন সাক্ষীর মধ্যে মোট ৬৫ জন সাক্ষ্য দিয়েছেন।

২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি (টেকনাফে দুটি, রামুতে একটি) মামলা করে।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS