• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

টমেটোর কেজি ১৫ টাকা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২২, ১৩:১০
টমেটোর কেজি ১৫ টাকা
টমেটো

দিনাজপুরের হিলিতে তিন সপ্তাহের ব্যবধানে কমেছে দেশীয় টমেটোর দাম। কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৫ টাকায়। যা গত তিন সপ্তাহ আগেও বিক্রি হয়েছে ৮০ টাকায়। তিনগুণ কমেছে সবজি বাজারে টমেটোর দাম। দাম কমে যাওয়ায় নাগালের মধ্যে এসেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে, এক মাস আগে যে টমেটোর কেজি ছিল ১০০ থেকে ১২০ টাকা, আজ সেই টমেটো খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৫ টাকা কেজি দরে। পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ টাকা কেজি দরে। চলতি শীত মৌসুমে সব সবজির পাশাপাশি কমে গেছে টমেটোর দাম। অন্যান্য রবিশস্য’র মধ্যে টমেটোরও ফলন ভালো হয়েছে। ফলে দামও কমে যাচ্ছে। কম দামে কিনতে পেরে খুশি ক্রেতারা।

হিলি বাজারে সবজি কিনতে আসা আরিফুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, এক মাস আগে টমেটোর দাম ছিল অনেক বেশি। যার জন্য আমাদের মতো গরিব মানুষের পক্ষে ক্রয় করা সম্ভব ছিল না। এখন দাম কমেছে আমি আজ একটু বেশি করে কিনলাম।

হিলি বাজারে সবজি ব্যবসায়ী সোহেল রানা আরটিভি নিউজকে জানিয়েছেন, হিলির আশপাশের বাজারগুলোতে শীতকালীন সবজি উঠতে শুরু করাতেই কমেছে দেশীয় টমেটোর দাম। আমরা বিরামপুর থেকে টমেটো পাইকারি কিনে থাকি। আমরা ১২ থেকে ১৩ টাকা কেজি দরে পাইকারি কিনে আনলাম। খুচরা বিক্রি করছি ১৫ টাকা দরে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রসূতির পেটে গজ রেখে সেলাইয়ের অভিযোগ, তদন্তে কমিটি
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
দিনাজপুরে ‘বাঁশের চালে’ রান্না হচ্ছে ভাত-পায়েস
স্ত্রী-মেয়েকে কুপিয়ে হত্যা, বাবা আটক
X
Fresh