• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিক্ষকরা অপমান করায় ছাত্রের আত্মহত্যার চেষ্টা 

অনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি ২০২২, ১১:২৩
শিক্ষকরা অপমান করায় ছাত্রের আত্মহত্যার চেষ্টা 
রাফিউল ইসলাম রাফি

রাজশাহী হাজী আবুল হোসেন ইনস্টিটিউট অব টেকনোলজির শিক্ষকদের অপমান সইতে না পেরে রাফিউল ইসলাম রাফি নামে এক ছাত্র বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। বর্তমানে ওই ছাত্র রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি এখনো শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন তার ভাই সাব্বির।

গত রোববার (৯ জানুয়ারি) সকালে কলেজের উপ-বিভাগীয় প্রধান সাদিকুল ইসলাম, বিভাগীয় প্রধান সাজ্জাদ আলীসহ কিছু শিক্ষক রাফিকে অপমান করেন। ভুক্তভোগী কম্পিউটার টেকনোলজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

পরিবার ও ভুক্তভোগীর বন্ধুদের সূত্রে জানা গেছে, কলেজের মাসিক সভায় নিজেদের সমস্যার কথা বলায় শিক্ষকেরা রাফিকে আপমান করেন। সেই অপমানের অভিযোগ রাফি উপাধ্যক্ষকে জানাতে গেলে তিনিও রাফি ও তার বাবা-মাকে নিয়ে অপমানজনক কথাবার্তা বলেন। অপমান সহ্য করতে না পেরে মেসে ফিরে আত্মহত্যার জন্য বিষপান করে রাফি। পরে অসুস্থ অবস্থায় মেসের সহপাঠীরা তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ভুক্তভোগীর ভাই সাব্বির বলেন, আমি ওই কলেজ থেকে পড়াশোনা করেছি। সেখানে প্রতি মাসে শিক্ষার্থীদের সমস্যার কথা শোনার জন্য একটি সভা হয়। সভায় আমার ভাই বেশ কিছু সমস্যার কথা বলায় তাকে স্যাররা আপমান করেন। বিষয়টি উপাধ্যক্ষকে জানাতে গেলে তিনিও আপমান করেন। সব মিলিয়ে অনেক কঠিন ও শক্তভাবে সবাই মিলে আপমান করেছে আমার ভাইকে। তাছাড়া কোনোভাবেই আমার ভাই আত্মহত্যার চেষ্টা করতে পারে না।

তিনি আরও বলেন, আমার ভাইয়ের শরীরে এখনো বিষ আছে। চিকিৎসকরা তাকে এখনো শঙ্কামুক্ত ঘোষণা করেননি। রিলিজের বিষয়েও কিছু বলেননি।

এ বিষয়ে জানতে উপাধ্যক্ষ আব্দুল্লাহ্ আল মামুনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
৮ বছর পর কমিটি পেল বাঙলা কলেজ ছাত্রলীগ
নদীতে গোসলে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র, একদিন পর মরদেহ উদ্ধার
X
Fresh