Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

রামেক হাসপাতালে করোনা উপসর্গে তরুণীর মৃত্যু

রামেক হাসপাতালে করোনা উপসর্গে তরুণীর মৃত্যু
ফাইল ছবি

করোনা উপসর্গে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক তরুণীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১০ জানুয়ারি) দিবাগত রাতে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই তরুণী চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। এর বাইরে মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে করোনা ইউনিটে আর কোনো প্রাণহানির খবর নেই।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরটিভি নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের আইসিইউতে এক তরুণী মারা গেছে। তার বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৭ জন। বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন এবং কুষ্টিয়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই একদিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ জন রোগী।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৪৫ করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে ৪ জনের করোনা ধরা পড়েছে। একই দিনে রামেক ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS