• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কলেজে ভর্তির টাকা না পেয়ে ছাত্রীর আত্মহত্যা

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ২১:০৮
কলেজে ভর্তির টাকা না পেয়ে ছাত্রীর আত্মহত্যা
ফাইল ছবি

রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর খুলুপাড়া গ্রামে কলেজে ভর্তি হওয়ার টাকা না পেয়ে এক কিশোরী আত্মহত্যা করেছেন।

রোববার (৯ জানুয়ারি) রাতে দুর্গাপুর থানা অফিসার (ওসি) হাশমত আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে নিজ ঘরে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন ওই কিশোরী।

নিহত কিশোরী দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর খুলুপাড়া গ্রামের বাসিন্দা দিনমজুর রোহাব মণ্ডলের মেয়ে কুলসুম খাতুন (১৭)।

স্থানীয়রা জানান, কুলসুমের পরিবারে নিজের মা ছাড়াও সৎ মা আছে। সে পড়ালেখায় খুবই মনোযোগী ছিল। তবে সুযোগ সুবিধা তেমন পেত না। তার বাবা একজন দিনমজুর। এবারের এসএসসি পরীক্ষায় সে ৪.৮৩ পয়েন্ট পেয়েছে। পাস করার পর কুলসুমের বায়না ধরে তার সহপাঠীদের সঙ্গে কলেজে ভর্তি হবেন।

রোববার (৯ জানুয়ারি) সহপাঠীদের সঙ্গে কলেজ ভর্তি হওয়ার কথা ছিল। এ জন্য গত শনিবার বিকেলে কুলসুম তার বাবা-মা’র কাছে কলেজে ভর্তি হওয়ার জন্য টাকা চায়। কিন্তু অভাবের সংসারে কুলসুমের কলেজে ভর্তি হওয়ার মতো টাকা ছিল না পরিবারের কাছে। তাই টাকা দিতে পারবে না বলে জানায় কুলসুমের বাবা-মা।

তাদের এমন সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছিল না কুলসুম। পরে অভিমান নিয়ে গত শনিবার সন্ধ্যা সাতটার দিকে অভিমান নিয়ে নিজ ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নিহতের শিক্ষক দেবীপুর উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুরুল হুদা রনি বলেন, কুলসুম পড়ালেখায় ভালো ছিল। তার বাবা খুবই দরিদ্র। সে এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৪.৮৩ পয়েন্ট নিয়ে পাস করে। অভিমান নিয়ে তার এভাবে চলে যাওয়া মানতে পারছি না।

দুর্গাপুর থানা অফিসার (ওসি) হাশমত আলী বলেন, কিশোরীকে কলেজে ভর্তি হওয়ার টাকা ও বই কিনে দিতে চায়নি বাবা-মা। এতে অভিমান নিয়ে সে আত্মহত্যা করে। ওই কিশোরীর পরিবার খুব দরিদ্র। পরিবার ও এলাকাবাসীর কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা, স্বামী আটক
জবির পর এবার পাবিপ্রবির এক ছাত্রীর আত্মহত্যা
সেনবাগে বিষপানে কলেজছাত্রীর আত্মহত্যা 
স্কুলে শিক্ষকের বেত্রাঘাত, অভিমানে ছাত্রীর আত্মহত্যা
X
Fresh