Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ১৩:১৭
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ১৪:৪৩
discover

সেই মরিয়ম পেল প্রধানমন্ত্রীর উপহার

সেই মরিয়ম পেল প্রধানমন্ত্রীর উপহার
শিশু মরিয়ম খাতুন

নওগাঁর পোরশায় করোনায় বাবা হারানো শিশু মরিয়ম খাতুনের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গাভী-বাছুর দিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। গতকাল শনিবার (৮ জানুয়ারি) বিকেলে উপজেলার নীতপুর ইউনিয়নের চকবিষ্ণপুর কলনীবাজার গ্রামে শিশুটির মা তানজিলা বেগমের হাতে দুটি গাভী ও দুটি বাছুর এবং একমাসের পশু খাদ্য তুলে দেওয়া হয়। এ ছাড়া প্রশাসনের উদ্যোগে গরু রাখার জন্য বাড়ির সঙ্গে একটি শেডও (গোয়ালঘর) তৈরি করে দেওয়া হয়েছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ আরটিভি নিউজকে বলেন, সমাজে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়। যে পরিবারটিকে সহায়তা করা হলো সেই পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমরা চেয়েছি এই পরিবারের জন্য স্থায়ীভাবে কিছু একটা করে দিতে হবে। সেই সিদ্ধান্ত থেকে অসহায় পরিবারটিকে দুটি গাভী ও দুটি বাছুর উপহার দেওয়া হলো। আশা করি গাভী-বাছুর লালন পালন করে স্বাবলম্বী হতে পারবে। এ ছাড়া মরিয়মের মায়ের জন্য বিধবা ভাতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

২০২১ সালের ৫ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের পাশে একটি শিশুর আর্তনাদের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিতে দেখা যায় শিশু মরিয়ম তার বাবার মরদেহ নিয়ে অনবরত কাঁদছেন। সে সময় পরিবারের আর কেউ না থাকায় সে একাই বাবার মরদেহ পাহারা দিচ্ছে।

ওই ভিডিও সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে মর্মান্তিক এই ঘটনা নিয়ে সংবাদ প্রকাশিত হলে ওই সময় প্রশাসন ও ব্যক্তিগতভাবে অনেকেই শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS