• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রামেক হাসপাতালের করোনা ইউনিটে নারীর মৃত্যু

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ১১:৪৫
রামেক হাসপাতালের করোনা ইউনিটে নারীর মৃত্যু
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একজন নারী মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে রোববার (৯ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তিনি মারা যান। মারা যাওয়া এই রোগী কুষ্টিয়া জেলার বাসিন্দা। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা সংক্রমণের উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। তবে করোনা নেগেটিভ হয়েও একজন রোগী মারা গেছেন।

তার বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩১ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩১ জন।

বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নওগাঁর তিনজন, নাটোরের তিনজন, পাবনার দুইজন এবং কুষ্টিয়ার দুইজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৭ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ছয়জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন চারজন রোগী।

গত শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ছয়জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৬১ জনের নমুনা পরীক্ষায় আটজনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে রাজশাহীর সাতজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন রয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
ডিবি কার্যালয়ে এসেও কাণ্ড ঘটিয়েছেন মাতাল নারীরা
যে কারণে বারের সামনে নারীদের চুলোচুলি
X
Fresh