Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
discover

ছুটি চাওয়া নিয়ে শিক্ষিকাকে জুতাপেটার অভিযোগ

ছুটি চাওয়া নিয়ে শিক্ষিকাকে জুতাপেটার অভিযোগ
ছবি: প্রতিনিধি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিককে জুতাপেটা করার অভিযোগ উঠেছে।

শনিবার (৮ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলার নারুয়া ইউয়িনের পাটকিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত প্রধান শিক্ষকের নাম এ কে এম মাহবুবুল হক।

ভুক্তভোগী শিক্ষিকার অভিযোগ, শনিবার সকালে তিনি সাবেক প্রধান শিক্ষক মুকুল কুমার সাহার বাবার শ্রাদ্ধ অনুষ্ঠানে যাওয়ার জন্য প্রধান শিক্ষক মাহবুবুল হকের কাছে ছুটি চান। তিনি বেলা ১১টায় বিদ্যালয় থেকে বেরিয়ে যাওয়ার জন্য ছুটি চান। কিন্তু প্রধান শিক্ষক তাকে বেলা ১টায় যেতে বলেন। এ নিয়ে তাদের দুজনের মধ্যে বাগ্বিতন্ডা শুরু হয়। একপর্যায়ে মাহবুবুল হক পা থেকে জুতা খুলে তাকে একাধিক আঘাত করেন। এতে তিনি মুখে ও নাকে আঘাত পান। এরপর তাকে চুল ধরে মাটিতে শুইয়ে ফেলেন মাহবুবুল হক।

এ ঘটনার খবর পেয়ে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করেন। পরে ওই শিক্ষিকার স্বামী ও শিক্ষক নেতারা ঘটনাস্থলে আসেন।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মাহবুবুল হক বলেন, স্কুলে সময়মতো আসা ও ছুটি নিয়ে আমাদের মধ্যে সামান্য ঝামেলা হয়েছিল। এ সময় আমি জুতা খুলেছিলাম। তবে পরে আর কিছু হয়নি। পরে আমাদের শিক্ষকনেতারা এসে সমাধান করে দিয়েছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, সকালের ঘটনার সময় আমি ছিলাম না। খবর পেয়ে এসেছি। এ সময় শিক্ষিকাকে জুতা দিয়ে আঘাত করাসহ চুল ধরে মাটিতে শুইয়ে ফেলার অভিযোগ পেয়েছি। এর আগেও প্রধান শিক্ষক মাহবুবুল হক এক শিক্ষিকাকে ছুরি দিয়ে ভয় দেখিয়েছিলেন।

বালিয়াকান্দির ইউএনও হাসিবুল হাসান বলেন, তিনি মৌখিকভাবে বিষয়টি জেনেছেন। ভুক্তভোগী শিক্ষিকাকে লিখিতভাবে অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরএ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS