• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১৪৪ ধারায় ব্রাহ্মণবাড়িয়া : বন্ধ সভা-সমাবেশ, যাত্রীবাহী বাস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভ নিউজ

  ০৮ জানুয়ারি ২০২২, ১০:২৭
১৪৪ ধারায় ব্রাহ্মণবাড়িয়া : বন্ধ সভা-সমাবেশ, যাত্রীবাহী বাস
ব্রাহ্মণবাড়িয়া বন্ধ সভা-সমাবেশ

১৪৪ ধারায় ব্রাহ্মণবাড়িয়া : বন্ধ সভা-সমাবেশ, যাত্রীবাহী বাস

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

ব্রাহ্মণবাড়িয়ায় একই সময় ও স্থানে বিএনপি এবং ছাত্রলীগের ডাকা সমাবেশের কারণে পুরো পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে রেখেছে জেলা প্রশাসন। এর ফলে শনিবার (৮ জানুয়ারি) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত পৌর এলাকায় সবধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ। ১৪৪ ধারা জারির কারণে ব্রাহ্মণবাড়িয়া থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পৈরতলা বাস স্ট্যান্ডে গিয়ে সকল বাসের কাউন্টারগুলো বন্ধ পাওয়া গেছে। শহরের ভাদুঘর পৌর বাস টার্মিনাল থেকেও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকটি বাস কাউন্টারের কর্মকর্তারা জানান, ভোরে কাউন্টারগুলো খোলা হয়েছিল। কিন্তু কিছুক্ষণ পর এসে পুলিশের পক্ষ থেকে কাউন্টার বন্ধ রাখতে বলা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ আরটিভি নিউজকে জানিয়েছেন, বাস চলাচল বন্ধে মালিক সমিতি কোনো নির্দেশনা দেয়নি। শহরে ১৪৪ ধারা জারির মাইকিং শুনে হয়তো শ্রমিকরা বাস চালাচ্ছেন না।

এদিকে, পৌর এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৪০টি পয়েন্টে ৫০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম আরটিভি নিউজকে জানিয়েছেন, নিরাপত্তার স্বার্থে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে বাস কাউন্টার বন্ধ করার কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

উল্লেখ্য, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে যাওয়ার দাবিতে ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময়ে এবং একই স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগও ছাত্র সমবেশ ডাকে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা দেখা দেখা দেয়।

এর আগে গতকাল শুক্রবার বিকেলে জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান এবং সদস্য জহিরুল হক খোকন ও সিরাজুল ইসলামকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
পুলিশ লাইনস পুকুরে কনস্টেবলের রহস্যজনক মৃত্যু
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh