Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮
discover

নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা আদায়

নীলফামারীতে ১৬টি সুন্ধি কাছিম উদ্ধার, জরিমানা আদায়

নীলফামারী সদরে ১৬টি সুন্ধি কাছিমসহ ১টি পাতি ময়না ও ১টি ধলাবুক ডাহুক উদ্ধার করেছে রংপুর বন বিভাগ। শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে সদরের ঢেলাপীর হাটে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সহযোগিতায় ওই কাছিমগুলো উদ্ধার করা হয়।

এ ঘটনায় ২ জন বিক্রেতাকে আটক করা হয়। আটককৃত নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাজারীহাটের রিয়ান শিকদার (২০) কে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিনের জেল ও সদরের সুখনি গ্রামের শ্রী গজেন দাসকে (৫২) ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেন নীলফামারী সদরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান।

সামাজিক বন বিভাগ রংপুরের বন্যপ্রাণী ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায়ের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, রংপুর সদরের রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন, নীলফামারী সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান, সৈয়দপুরের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিকুল ইসলাম, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. মোকাররম হোসেন প্রমুখ।

পরে উভয়ই জরিমানা দিয়ে ভবিষ্যতে এ কাজ করবে না বলে ওয়াদা করেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS