• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একই স্থানে বিএনপি-ছাত্রলীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২২, ২০:০৮
একই স্থানে বিএনপি-ছাত্রলীগের সমাবেশ, ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়ায় একই সময় ও একই স্থানে জেলা বিএনপি ও জেলা ছাত্রলীগ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।
শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে জেলা বিএনপি ও জেলা ছাত্রলীগ সমাবেশ ডাকায় নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়।
শুক্রবার (০৭ জানুয়ারি) সন্ধ্যায় ১৪৪ ধারা জারির ঘোষণা দেয় জেলা প্রশাসন।
এর ফলে আগামীকাল শনিবার (০৮ জানুয়ারি) সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার এবং সেন্টারের সামনের খোলা জায়গাসহ এর আশপাশ এলাকায় কোনও ধরনের সভা-সমাবেশ করা যাবে না।
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন আরটিভি নিউজকে জানান, দুই পক্ষ একই সময়ে একই স্থানে সমাবেশ ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
উল্লেখ্য, বিএনপির চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে যাওয়ার দাবিতে ফুলবাড়িয়া কনভেনশন সেন্টারের সামনে শনিবার দুপুরে সমাবেশ ডাকে জেলা বিএনপি। একই সময়ে এবং একই স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগও ছাত্র সমাবেশ ডাকে। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির শঙ্কা দেখা দেয়।
এদিকে, শুক্রবার বিকেলে জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান এবং সদস্য জহিরুল হক খোকন ও সিরাজুল ইসলামকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।
ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন তিন নেতাকে হেফাজতে নেওয়ার কথা নিশ্চিত করেছেন। তবে কেন তাদেরকে হেফাজতে নেওয়া হয়েছে- সে বিষয়ে বিস্তারিত জানাননি তিনি।
এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতার মৃত্যু
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
X
Fresh