logo
  • ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭

ম্যাজিক গাড়ি বন্ধে ঝালকাঠিতে বাস ধর্মঘট শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট, ঝালকাঠি
|  ৩১ মে ২০১৭, ২১:১০
ম্যাজিক গাড়ি বন্ধের দাবিতে ঝালকাঠির অভ্যন্তরীণ ১৭টি রুটে বাস ধর্মঘট শুরু হয়েছে। বুধবার বিকেল ৩টা থেকে আন্ত:জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের ডাকে এ ধর্মঘট শুরু হয়। আকস্মিকভাবে ধর্মঘট শুরু হওয়ায় যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

যাত্রী দেলোয়ার হোসেন বলেন, কারণে অকারণে মিনিবাস শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটে আমরা দুর্ভোগে পড়েছি। বাড়ি থেকে বের হয়েছি বরিশাল যাব কিন্তু ধর্মঘটের কারণে আটকে আছি।

বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, ঝালকাঠির আঞ্চলিক মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কে সম্প্রতি ম্যাজিক গাড়িগুলো চলাচল করছে। এদের চালকরা বিভিন্ন সময় বাস শ্রমিকদের মারধর করে আসছে। 

ম্যাজিক গাড়ির চালকদের বেপরোয়া সড়কে দাপটের কারণে প্রায়ই বিভিন্ন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে। এসব কারণে বিক্ষুদ্ধ আন্তজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বুধবার দুপুরে বাসস্ট্যান্ডে তাদের কার্যালয়ে জরুরি বৈঠক করেন। 

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী শ্রমিক নেতৃবৃন্দ ঝালকাঠি থেকে বরিশাল, খুলনা, পিরোজপুর ও বরগুনাসহ অভ্যন্তরীণ ১৪ টি রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন। 

ম্যাজিক গাড়ি বন্ধ করা না হলে বাস ধর্মঘট চলবে বলেও জানান আন্তজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী। 

এদিকে বাস ধর্মঘটের কারণে এসব রুটে যাতায়াতকারী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। অতিরিক্ত অর্থ ও সময় নষ্ট করে মোটরসাইকেল ভাড়া করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। অনেকে আবার গন্তব্যে যেতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। 

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়