• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্বজনদের কাছে ফিরতে চান নরসিংদি’র মহিরুদ্দিন

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে

  ৩১ মে ২০১৭, ১৮:৫৮

মালয়েশিয়ার কুয়ালালামপুরের সেলায়েং হাসপাতালের বিছানায় নির্বাক দৃষ্টিতে তাকিয়ে মহিরুদ্দিন। ঠিক কোন দিকে তার সেই দৃষ্টি তা অননুমেয়। গেলো পনের-ই মে থেকে এ বিছানায় সময় কাটছে তার। হয়তো মহিরুদ্দিনের অপেক্ষা স্বজনদের প্রতীক্ষায়।


মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি বহুতল ভবনের তিন তলা থেকে পড়ে মেরুদন্ডে গুরুতর আঘাত পান মহিরউদ্দিন। তার বাড়ি নরসিংদি মনোহরদি থানার দুর্বাকান্দি গ্রামে। বাবা নুরুল ইসলাম ও মা ফাতেমা খাতুন। বাড়ির ঠিকানা বলতে পারলেও স্বজনদের কোন ফোন নাম্বার জানাতে পারেনি মহিরউদ্দিন। কে বা কারা তাকে হাসপাতালে ভর্তি করেছে তাও মনে করতে পারছেন না তিনি।

বর্তমানে সেলায়েং হাসপাতালের পাঁচ-ডি ওয়ার্ডের বারো নং বেডে আছেন মহিরউদ্দিন।

বিষয়টি মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের দৃষ্টিগোচর হলে অসুস্থ মহিরুদ্দিনকে দেখতে যান হাইকমিশনের শ্রম শাখার কল্যান সহকারি মোকছেদ আলি।

তিনি বলেন, মহিরুদ্দিনের মেরুদন্ডের আঘাত গুরুতর। সে কথা বলতে পারছে তবে তার স্বজনদের কারো ফোন নম্বর দিতে পারিনি। হতে পারে তার স্মৃতিশক্তি কিছুটা লোপ পেয়েছে।

আত্মীয়-স্বজনরা কেউ যোগাযোগ করলে তাকে দেশে পাঠাতে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সহযোগীতার করা হবে বলে জানান তিনি।

মহিরুদ্দিন ১৯৯১ সালে থাইল্যান্ডের জঙ্গল দিয়ে মালয়েশিয়ায় আসেন। কয়েক বছর পর দেশে ফিরে গেলেও ২০০৬ সালে কলিং ভিসায় আবারো মালয়েশিয়ায় পাড়ি জমান।

বর্তমানে তিনি অবৈধভাবে মালয়েশিয়ায় অবস্থান করছেন।

এপি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh