• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চলন্ত বাসে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি

হবিগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ ডিসেম্বর ২০২১, ২২:০৩
চলন্ত বাসে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি
চলন্ত বাসে সন্তান প্রসব

মৌলভীবাজারে আত্মীয়ের বাড়ি থেকে বাসে করে নিজ বাড়ি হবিগঞ্জ সদরে ফিরছিলেন অন্তঃসত্ত্বা নুরুন্নাহার বেগম। বাসে ওঠার পর থেকেই তার প্রসববেদনা বাড়তে থাকে। হবিগঞ্জ পৌর টার্মিনালে পৌঁছাতেই বাসের ভেতর মেয়ে শিশু জন্ম দেন তিনি। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় হবিগঞ্জ বাস টার্মিনালে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুরো টার্মিনালে মিষ্টি বিতরণ করা হয়। সেই সঙ্গে ওই নারী ও নবজাতকের আজীবন বাস ভাড়া ফ্রি হয়েছে।

হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শংক শুভ্র রায় বলেন, ওই নারী মৌলভীবাজার থেকে ‘হবিগঞ্জ-সিলেট বিরতিহীন’ বাসে হবিগঞ্জ ফিরছিলেন। পথিমধ্যে তার প্রসব যন্ত্রণা ওঠে। একপর্যায়ে বাসটি হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে পৌঁছালে বাসেই তিনি একটি মেয়ে শিশুর জন্ম দেন।

তিনি বলেন, বিষয়টি জানার পর আমরা মটর মালিক গ্রুপের নেতৃবৃন্দ বাস টার্মিনালে পৌঁছে মিষ্টি বিতরণ করি। সেই সঙ্গে সব নেতৃবৃন্দ সিদ্ধান্ত নেয় সেই মা ও নবজাতকের আজীবন বাস ভাড়া ফ্রি করা হবে।

নবজাতকের বাবা হবিগঞ্জ সদরে কাশিপুর গ্রামের জাহেদুল ইসলাম বলেন, ও আমাদের প্রথম সন্তান। আমার স্ত্রী প্রথমে কিছু বুঝতে পারেনি। বাসে ওঠার পর তার ব্যথা শুরু হয়। তবে সবাই আমাদের অনেক সহযোগিতা করেছেন। বাসের যাত্রী ও হেলপারও সহযোগিতা করেছেন।

মা ও মেয়ে সুস্থ আছে। আমরা অনেক খুশি। অনেক লোক আমাদের সহযোগিতা করছেন। আল্লাহ যেন তাদের ভালো করেন।

বাসের যাত্রী আরিফুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, ওই নারীকে ধন্যবাদ জানাতে হয়। তিনি অনেক সাহসী। বাসের মধ্যে প্রসব-ব্যথা উঠলেও সাহস রেখে ধৈর্য ধরেছেন।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাফরুলে বাসাবাড়িতে দেহ ব্যবসার অভিযোগ, গ্রেপ্তার ৭
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
প্রেম করে বিয়ের ২ মাসের মাথায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা 
ফুলবাড়ীতে হিটস্ট্রোকে ২ জনের মৃত্যু
X
Fresh