• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নৌকাকে হারাতে গোপন বৈঠক, ভিডিও ভাইরাল

স্টাফ রিপোর্টার (কুষ্টিয়া), আরটিভি নিউজ

  ২৬ ডিসেম্বর ২০২১, ০৮:৫৪
নৌকাকে হারাতে গোপন বৈঠক, ভিডিও ভাইরাল
ফাইল ছবি

এবার নৌকাকে হারাতে স্বয়ং আওয়ামী লীগ নেতা গোপন বৈঠক করেছেন। বৈঠকে তিনি অন্য নেতাকর্মীদের নৌকাকে হারাতে নির্দেশ দেন। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে জেতানোর জন্য জানানো হয়েছে। এই বৈঠকের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়ায় এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

ঘটনা কুষ্টিয়া সদরের বটতৈল ইউনিয়নে। আগামী ৫ জানুয়ারি এখানে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২১ ডিসেম্বর ওই স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মিন্টু ফকিরের ওপর হামলার ঘটনা ঘটে। এরই জের ধরে ওইদিন তার সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে পাওয়া ২ মিনিট ৩৭ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত আছেন। ভিডিওটি চেয়ারের ফাঁকা দিয়ে গোপনে রেকর্ড করেছেন একজন অংশগ্রহণকারী।

সেখানে কুষ্টিয়ার একজন জাতীয় পর্যায়ের নেতার উদ্ধৃতি দিয়ে বক্তব্য রাখছেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ওমর ফারুক।

ভিডিওতে দেখা যাচ্ছে তিনি বলেন, আমাদের এখানে গ্যানজামের পর আসামিদের ছাড়ানোর জন্য আমি নেতার সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, নৌকার অবস্থানটা ভালো নেই। ওর (নৌকার প্রার্থী) যা অবস্থা তাতে ভোট চাওয়ার মতো, করার মতো অবস্থা নেই।

ওই ভিডিওতে ওমর ফারক বলেন, ওসব বিশ্লেষণে যাওয়া যাবে না। আমরা ঘোড়া প্রতীকে ভোট করছি। আমার নৌকার ক্যান্ডিডেটের অবস্থা সবাই জানেন, তার পক্ষে জেতা সম্ভব নয়। তাই নির্দেশনা আসছে ঘোড়া মার্কার (বিদ্রোহী প্রার্থী) ভোট করার।

তিনি বলেন, আমি কোনো নেতার নাম বললাম না, তবে আমি উপরের দেয়া সিগনাল মতো কথা বলছি। এসময় উপস্থিত অন্য নেতাকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন- কে সিগনাল দিয়েছে আমি বলতে পারবো না। এতো বিশ্লেষণ করে বলা সম্ভব নয়। আমাকে বলেছে ঘোড়া প্রতীকের ভোট করতে, আমি ঘোড়া প্রতীকের ভোট করছি।

তিনি বলেন, আমার সাহস নাই নৌকা প্রতীকের বিরুদ্ধে ভোট করার। আমি নৌকাকে জেতাতে পারছি না। যেহেতু আমাদের আওয়ামী লীগ করা একজন লোক দরকার সেই হিসেবে এই নির্দেশনা দিয়েছে।

ভিডিওর এই বক্তব্যের কথা স্বীকার করেন কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ওমর ফারুকও। তিনি আরটিভি নিউজকে বলেন, কেউ একজন গোপনে এই ভিডিও করেছেন। তবে কোনো নেতা এই সিগনাল দিয়েছেন তার নাম তিনি বলেননি বলেও দাবি করেন।

এ ব্যাপারে কথা হয় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার সঙ্গে। তিনি আরটিভি নিউজকে বলেন, এরকম ভিডিওর ব্যাপারে তিনি জানেন না। তিনি বলেন, দলের বিপক্ষে কেউ কথা বললে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এই ইউনিয়নে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান এমএ মোমিন মণ্ডল আরটিভি নিউজকে বলেন, এই বৈঠকের ভিডিও আমিও দেখেছি। এটা খুবই নিন্দনীয়। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইপিএলের মাঠে কুকুরকে লাথি মারায় ক্ষুব্ধ বরুণ (ভিডিও)
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
যেভাবে দিন কাটছে ‘হাঙর নদী গ্রেনেড’র সেই রইছের (ভিডিও)
গণতন্ত্রে বিশ্বাস করে না আওয়ামী লীগ : মঈন খান
X
Fresh