• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামের ৫ জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ৩০ মে ২০১৭, ১৪:৪৯

ঘূর্ণিঝড় ‘মোরা’ চট্টগ্রামের উপকূলবর্তী এলাকায় আঘাত হানার পর তিন পার্বত্য জেলা, ও কক্সবাজার এলাকার ৭০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত এই পাঁচ জেলার ৬০ শতাংশ বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছিল। সকাল ৮টার পর চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম জেলা, তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এবং কক্সবাজারের বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে বলে জানান চট্টগ্রামের পিডিবির প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন।

তিনি আরটিভি অনলাইনকে জানান, ঘূর্ণিঝড়ের কারণে কক্সবাজার জেলার টেকনাফ, চকরিয়াসহ উপকূলবর্তী এলাকায় বাতাসে গাছ পড়ে বিদ্যুতের সংযোগ লাইন বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া চকরিয়ায় তিনটি বিদ্যুতের ট্রান্সফর্মা বিস্ফোরণ হয়েছে। তাই সেখানে ভোর থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে।

প্রধান প্রকৌশলী আরো বলেন, চট্টগ্রামের তিন পার্বত্য জেলায় বেশ কিছু পাহাড়ি অঞ্চলে বৈদ্যুতিক সংযোগ লাইন ছিরে পড়ে যাবার কারণে ভোর থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়েছে। এছাড়া চট্টগ্রাম নগরের হালিশহর পাহাড়তলি ও পতেঙ্গার বেশ কিছু স্থানে বাতাসে গাছ পড়ে বিদ্যুতের তার ছিরে যাওয়ায় নগরের ৬০ ভাগ এলাকায় এখনো বিদ্যুৎ দেয়া সম্ভব হয়নি। তবে খুলশী, স্টেডিয়াম , মুধনাঘাট এলাকায় কোন ক্ষয়ক্ষতি না হওয়ার কারণে ফলে সেখানে বিদ্যুৎ রয়েছে।

প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, যে সমস্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ লাইন ও ট্রান্সফর্মার ক্ষয়ক্ষতি হয়েছে সেসব এলাকায় পিডিপির লোকজন চলে গেছে।

ঘূর্ণিঝড় মোরা প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেয়ার কারণে গেলো সোমবার রাত সাড়ে ১১টা থেকে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রামের শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ রাখা সিদ্ধান্ত নেয়ে কর্তৃপক্ষ। এর সঙ্গে সমুদ্র ও নদীবন্দরে সকল নৌকা ও জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh