• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২১, ১৩:৩৫
সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই
ফাইল ছবি

বিএনপি দলীয় ফরিদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৮ ডিসেম্বর) রাত সোয়া ১টার দিকে ঢাকার বনানী বাসভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দুই মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ দীর্ঘদিন ধরে হৃদরোগ, উচ্চরক্তচাপ ও ডায়াবেটিক রোগে ভুগছিলেন। তার ওপেন হার্ট সার্জারি ছিল। এ ছাড়া গত আড়াই মাস আগে তিনি করোনায় আক্রান্ত হন।

আগামী সোমবার (২০ ডিসেম্বর) ফরিদপুরের ময়েজ মঞ্জিলে সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফের দাফন হবে।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ফরিদপুর জেলার বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার ভাই প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান। তার বাবা ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিভাশ। বাবা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন।

চৌধুরী আকমল ইবনে ইউসুফ ১৯৯৬ সালে ফেব্রুয়ারির নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুরএবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে প্রথম এমপি নির্বাচিত হন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপনির্বাচনে নির্বাচিত হন।

এসএস/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh