• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চেয়ারম্যান পদে দুই ভাই, মেম্বার পদে দুই জা

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২১, ১৩:০৫
চেয়ারম্যান পদে দুই ভাই, মেম্বার পদে দুই জা
চেয়ারম্যান পদে দুই ভাই, মেম্বার পদে দুই জা

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে দিনাজপুরের খানসামা উপজেলার ৩নং আংগারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আপন দুই ভাই।

প্রতিদ্বন্দ্বীতাকারী দুই ভাই হলেন সাবেক ইউপি ও উপজেলা চেয়ারম্যান মরহুম আকবর আলী শাহ্’র বড় ছেলে ৩ বারের সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল জব্বার শাহ এবং মেজো ছেলে জমিরউদ্দীন শাহ বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শাহ মোঃ জামাল উদ্দিন। আলহাজ্ব মো. আব্দুল জব্বার শাহ্ আনারস এবং শাহ্ মো. জামাল উদ্দিন মোটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছেন।

এছাড়াও এ নির্বাচনে ৫নং ভাবকী ইউনিয়নে আপন দুই ভাইয়ের স্ত্রী সংরক্ষিত-১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়নী রানী দাস ক্যামেরা ও স্বরঞ্জলী রানী সুর্যমূখী ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই জা ভোটের মাঠে আলাদা প্রতীকে নিজেদের গ্রহণযোগ্যতা তুলে ধরছেন। দিন শেষে ফিরছেন নিজ নিজ বাড়িতে। দুই জা হলেন- নয়নী রানী দাস (লক্ষ্মীকান্ত দাসের সহধর্মিনী) ও স্বরঞ্জলী রানী (লক্ষ্মীকান্তের ছোটভাই বিষু চন্দ্র দাসের সহধর্মিনী)।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, দুই ভাইয়ের মধ্যে ভুল বোঝাবুঝি থেকেই কেউই কাউকে ছাড় দেয়নি। ফলে দুজনই প্রার্থী। একই পরিবার থেকে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছেন পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান পদে দুইভাই দাপিয়ে বেড়াচ্ছেন নির্বাচনী ময়দান। উভয়েই নির্বাচনে জয়লাভের ব্যাপারে আশাবাদী। আপন দুই ভাইয়ের মধ্যে ভোটযুদ্ধ নিয়ে এলাকাবাসীর মধ্যে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। এ নিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ। কে বসবেন চেয়ারম্যানের চেয়ারে? বড়ভাই-ছোটভাই নাকি অন্য কোন প্রার্থী। বংশ পরম্পরায় এ পরিবারের উপজেলায় বেশ সুনাম রয়েছে। আত্মসম্মানের এ লড়াইয়ে উভয়ের মধ্যে সম্পর্কটা যেন আপাতত আপদের কারণ হয়ে দাঁড়িয়েছে। জানা যায়, নির্বাচনী প্রচারণার সময় তারা দুজনই ব্যস্ত তাদের দুজনের সমালোচনায়।

এদিকে দুই জা ভোটের মাঠে আলাদা প্রতীকে নিজেদের গ্রহণযোগ্যতা তুলে ধরছেন। দিন শেষে ফিরছেন নিজ নিজ বাড়িতে। দুই জা হলেন- নয়নী রানী দাস (লক্ষ্মীকান্ত দাসের সহধর্মিনী) ও স্বরঞ্জলী রানী (লক্ষ্মীকান্তের ছোটভাই বিষু চন্দ্র দাসের সহধর্মিনী)।

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে দিনাজপুরের খানসামা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৫নং ভাবকী ইউনিয়নে আপন দুই ভাইয়ের স্ত্রী সংরক্ষিত-১ (১, ২ ও ৩) নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়নী রানী দাস ক্যামেরা ও স্বরঞ্জলী রানী সুর্যমূখী ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিসার মো. জিকরুল ইসলাম জানান, এ ইউনিয়নে দুই ভাই ছাড়াও ২ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ৮৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৩৫ এবং নারী ভোটার ১০ হাজার ৭৯৫ জন। ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে বলে তিনি জানান।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন সেই দেলোয়ার
X
Fresh