• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষক শ্যামল কান্তি কারাগারে, প্রতিবাদে বিভিন্ন জেলায় বিক্ষোভ (ভিডিও)

অনলাইন ডেস্ক
  ২৭ মে ২০১৭, ১৭:৪১

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কারাগারে পাঠানোর প্রতিবাদে দেশের কয়েক জেলায় বিক্ষোভ, মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি।

শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির দাবীতে বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বরিশালেও মানবন্ধন করে। মানববন্ধনে সংগঠনের জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ মো. মশিউর রহমান বলেন, ক্ষমতার প্রভাবে অন্ধ হয়ে গেছেন সাংসদ সেলিম ওসমান। আমরা শিক্ষক শ্যামল কান্তি ভক্তের নিঃশর্ত মুক্তি এবং এর নেপথ্যে যারা জড়িত রয়েছে তাদের উপযুক্ত বিচারের দাবী জানাচ্ছি। যাতে ভবিষ্যতে আর কোন নিরীহ শিক্ষক বা নাগরিককে প্রভাবশালীদের দ্বারা হয়রানীর শিকার না হতে হয়।

একই ইস্যুতে দিনাজপুর ও ফরিদপুরেও শিক্ষকরা মানববন্ধন করেন।

ফরিদপুরে শনিবার বেলা সাড়ে দশটা থেকে সোয়া এগারোটা পর্যন্ত প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়।

ছাত্রযুব ঐক্য পরিষদ, ফরিদপুর জেলা শাখার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে ছাত্র, শিক্ষক ও জনতা অংশগ্রহণ করেন। এ সময় অবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবী জানায় তারা।

দিনাজপুরে শনিবার বেলা ১১টায় প্রেস ক্লাবের সামনে শিক্ষক সমিতির ব্যানারে আয়োজিত মানববন্ধনে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা অংশ নেন। মানববন্ধন থেকে সারা দেশের শিক্ষকদের মর্যাদা রক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানায় শিক্ষকরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh