• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:২৯
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা

উত্তরের জেলা পঞ্চগড়ে সপ্তাহজুড়ে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। গত ৩০ নভেম্বর থেকে সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৪ ডিগ্রিতে উঠানামা করছে এই জেলায়। কুয়াশার স্থায়িত্ব কম সময়ের হলেও বাড়ছে শীতের প্রকোপ। পৌষ ও মাঘ শীতকাল হলেও হেমন্তের শুরু থেকেই শীতের আমেজ বইছে পঞ্চগড় জেলায়। দিনের বেলায় তাপমাত্রা ৩০ ডিগ্রির ঘরে তবুও শীতের পোশাক ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেনা।

সোমবার (৬ ডিসেম্বর) সকাল নয়টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি রেকর্ড করেছে তেতুঁলিয়া আবহাওয়া অফিস। প্রতিদিনই ভোর হতে ঘন কুয়াশা পড়ছে।

গ্রামাঞ্চলের দিকে বেশি কুয়াশা পড়তে দেখা যায়। ভোরবেলা রাস্তায় বের হওয়া মানুষেরা রাস্তার পাশে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। তখন কুয়াশার সাথে ঠান্ডা বাতাসও বয়ে যায়। তবে সূর্যের দেখা দিলেই কেটে যায় কুয়াশা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তিব্রতা বেড়ে যায় কিন্ত বিকেল গড়াতেই তাপমাত্রা কমে গিয়ে শীতের আমেজ শুরু হয়। বিকেল থেকেই শীতল বাতাস বইছে পঞ্চগড় জেলায়। রাতভর থাকে শীতের তীব্রতা। রাতে কনকনে বাতাসের সাথে প্রচন্ড শীত অনুভূত হচ্ছে পঞ্চগড়ে। আবার ভোররাত থেকে শুরু হয় কুয়াশা।

তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ আরটিভি নিউজকে জানিয়েছেন, সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৪ ডিগ্রি তবে দিনের বেলায় সর্বোচ্চ ২৯ থেকে ৩০ ডিগ্রিতে উঠানামা করছে গত সাতদিন।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
তাপমাত্রা উঠল ৪০ ডিগ্রিতে, আরও বাড়ার আভাস
পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত বেড়ে ৪
মা-বাবার সঙ্গে পুণ্যস্নানে গিয়ে সন্তানের মৃত্যু
X
Fresh