• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

জাহাজের ধাক্কায় ২১ জেলেসহ ট্রলার ডুবি

ভোলা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ ডিসেম্বর ২০২১, ১৭:৫৮
জাহাজের ধাক্কায় ২১ জেলেসহ ট্রলার ডুবি
ফাইল ছবি

ভোলার চরফ্যাশনের ঢালচর সংলগ্ন সাগর মোহনায় ক্যারিং জাহাজের ধাক্কায় ২১ জেলেসহ একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। গতকাল রোববার (৫ ডিসেম্বর) রাতে ট্রলারটি ডুবার পর থেকে সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত ১৩ জেলে উদ্ধার হয়েছে বলে জানা গেছে। এখনও ৮ জেলে নিখোঁজ রয়েছে। উদ্ধার কাজ পরিচালনার জন্য কোস্টগার্ডকে জানানো হয়েছে বলে আরটিভি নিউজকে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান।

আবদুল্লাহপুর ইউনিয়নের কামাল খন্দকারের মালিকানাধীন ডুবে যাওয়া ট্রলারটির নাম মা শামসুননাহার। উত্তাল ঢেউ ও স্রোতের কারণে অপর ট্রলারে থাকা জেলেরা নিমজ্জিত ট্রলার ও জেলেদের উদ্ধার কাজ ব্যহত হচ্ছে বলে জানান স্থানীয় জেলেরা।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার আরটিভি নিউজকে জানিয়েছেন, সোমবার সকাল পর্যন্ত ৮ জেলে ফিরে আসার খবর পেয়ে ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার জানান, ডুবে যাওয়া ট্রলারের জেলেরা ভেসে গিয়ে বিভিন্ন স্থানে উদ্ধার হচ্ছেন।

প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে ট্রলার মালিক কামাল খন্দকার জানিয়েছেন, তার মালিকানাধীন মাছ ধরার ট্রলারটি ২১ জন মাঝি মাল্লা নিয়ে মেঘনায় মাছ শিকারে যান। রোববার রাতে ঢালচরের নিজামের দক্ষিণে মেঘনায় অবস্থানকালে বিপরীত দিক থেকে আসা একটি ক্যারিং জাহাজ মাছ ধরা ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারে থাকা ২১ জন জেলেসহ ট্রলারটি উত্তাল মোহনায় ডুবে যায়। নিকটবর্তী অপর ট্রলারের জেলেরা নিমজ্জিত ট্রলার ও জেলেদের উদ্ধারের চেষ্টা করে যাচ্ছে। জেলেদের মধ্যে ট্রলারের মাঝি মো. বাচ্চু ,আল আমিন, ফারুক, জাবেদ,খালেক, হাফেজ, ইউসুব,জসিম, রফিক ও মাসুদ এর নাম জানা যায়। বৈরী প্রকৃতির জন্য উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গভীর সমুদ্রে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ লুট
নানাবাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু
এক ট্রলারে ধরা পড়ল ৫২ লাক্ষা মাছ, ১১ লাখ টাকায় বিক্রি
বাল্টিমোরে জাহাজের ধাক্কায় সেতু ধসে পড়ার ঘটনায় যা জানা গেল
X
Fresh