• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ওমিক্রন : ভারতীয় ড্রাইভারদের এন্টিজেন টেস্ট করা হচ্ছে না

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ ডিসেম্বর ২০২১, ১৩:২৯
ওমিক্রন: ভারতীয় ড্রাইভারদের এন্টিজেন টেস্ট করা হচ্ছে না
ফাইল ছবি

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন বিশ্বের কয়েকটি দেশে ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় সতর্ক অবস্থানে রয়েছে বাংলাদেশ।

এদিকে দেশের সব কয়টি স্থলবন্দরে সতর্ক অবস্থা জারি করলেও হিলি স্থলবন্দরে নেওয়া হয়নি তেমন কোনো পদক্ষেপ। শুধু মাত্র পাসপোর্ট যাত্রীদের জন্য রয়েছে তাপমাত্রা নিয়ন্ত্রণ ও রক্ত পরীক্ষার ব্যবস্থা। ভারতীয় ড্রাইভারদের করা হচ্ছে না এন্টিজেন টেস্ট।

সোমবার (৬ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি জিরোপয়েন্টে বিজিবির সদস্যরা ভারতীয় ট্রাকচালকদের শুধু মাত্র হ্যান্ড স্ক্যানার দিয়ে তাপমাত্রা নিয়ন্ত্রণ করছে। পাশে জীবাণুনাশক টানেল থাকলেও ব্যবহার করা হচ্ছে না। চালকদের ক্যাবিনেও করা হচ্ছে না জীবাণুনাশক স্প্রে। এতে ওমিক্রন ছড়িয়ে পড়তে পারে বলে মনে করছেন সচেতন মহল।

অন্যদিকে হিলি স্থলবন্দরের গেটগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও কেউ ব্যবহার করছেন না। এমনকি ভারত থেকে পণ্য নিয়ে আসা গাড়িগুলোতেও স্প্রে করা হচ্ছে না। পোর্টের মধ্যে শুধু মাত্র মাইকের মাধ্যমে সতর্ক করা হচ্ছে। বাংলাদেশি শ্রমিকরা যেন ভারতীয় ড্রাইভারদের সংস্পর্শে না আসে। তবে কাজের ক্ষেত্রে অনেকসময় ভারতীয় চালকদের সংস্পর্শে আসতে হচ্ছে শ্রমিকদের।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হুমায়ুন কবির জানান, নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে স্বাস্থ্য বিভাগ। হিলি ইমিগ্রেশনে সকাল থেকে বিকেল পর্যন্ত মেডিকেল টিম কাজ করছে। এ ছাড়াও উপজেলার সবাইকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে।

জিএম/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh