• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বোদায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণের কার্যক্রম স্থগিত

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ২২:৫৮
বোদায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণের কার্যক্রম স্থগিত
ফাইল ছবি

পঞ্চগড়ের বোদা উপজেলার ঝলই শালশিড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. সামসুজ্জোহার মৃত্যুর পর তার পরিবারের একটি আবেদন ও মৃত্যু সনদ দাখিলের প্রেক্ষিতে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

রোববার (৫ ডিসেম্বর) বিকেলে রিটার্নিং অফিসার ও বোদা উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ আল ইমরান গণ-বিজ্ঞপ্তি জারি করে এই স্থগিতের ঘোষণা দেয়। তবে সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যদের নির্বাচনী কার্যক্রম চলমান রয়েছে। দেশের চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের তফসিল অনুযায়ী ওই ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

চেয়ারম্যান প্রার্থী মো. সামসুজ্জোহা গত ৩ ডিসেম্বর বিকেলে মারা যায়। তিনি ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা। গতকাল দুপুরে রাষ্ট্রীয় সম্মাননার পর তার দাফন সম্পন্ন হয়েছে। এবারও তিনি চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় গত ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৮ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন মনোনয়ন পত্র দাখিল করেন। ৬ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। যাচাই-বাছাইয়ের পর আগামী মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ দেওয়া হবে প্রার্থীদের মধ্যে।

রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল ইমরান জানান, মনোনয়ন দাখিল করা একজন প্রার্থীর মৃত্যুর পর তার পরিবার একটি মৃত্যু সনদ আমার কাছে দাখিল করেন। নির্বাচন বিধি অনুযায়ী কোনো প্রার্থীর মৃত্যু হলে ওই পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত করা, গণ-বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত কর। আমি বিধি অনুযায়ী গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করে চেয়ারম্যান পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত করেছি। চেয়ারম্যান বাদ দিয়ে বাকি পদের নির্বাচনের কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে আগামীতে নির্বাচন কমিশন এ বিষয়ে যে সিদ্ধান্ত নেবেন তা পুরোপুরি কার্যকর হবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
৫০ হাজার শিক্ষক নিয়োগ : সোমবার শূন্যপদের তথ্য সংশোধন শেষ
মেঘনায় ট্রলারডুবি : দ্বিতীয় দিনের উদ্ধার কার্যক্রম শুরু 
ট্রুডোর নামে ভুয়া জন্মসনদ : ইউপি চেয়ারম্যান ও সচিবকে শোকজ
X
Fresh