Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ২২:৫৮
আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ২৩:০০
discover

বোদায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণের কার্যক্রম স্থগিত

বোদায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণের কার্যক্রম স্থগিত
ফাইল ছবি

পঞ্চগড়ের বোদা উপজেলার ঝলই শালশিড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. সামসুজ্জোহার মৃত্যুর পর তার পরিবারের একটি আবেদন ও মৃত্যু সনদ দাখিলের প্রেক্ষিতে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

রোববার (৫ ডিসেম্বর) বিকেলে রিটার্নিং অফিসার ও বোদা উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ আল ইমরান গণ-বিজ্ঞপ্তি জারি করে এই স্থগিতের ঘোষণা দেয়। তবে সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যদের নির্বাচনী কার্যক্রম চলমান রয়েছে। দেশের চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের তফসিল অনুযায়ী ওই ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

চেয়ারম্যান প্রার্থী মো. সামসুজ্জোহা গত ৩ ডিসেম্বর বিকেলে মারা যায়। তিনি ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা। গতকাল দুপুরে রাষ্ট্রীয় সম্মাননার পর তার দাফন সম্পন্ন হয়েছে। এবারও তিনি চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় গত ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৩৮ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন মনোনয়ন পত্র দাখিল করেন। ৬ ডিসেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। যাচাই-বাছাইয়ের পর আগামী মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ দেওয়া হবে প্রার্থীদের মধ্যে।

রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল ইমরান জানান, মনোনয়ন দাখিল করা একজন প্রার্থীর মৃত্যুর পর তার পরিবার একটি মৃত্যু সনদ আমার কাছে দাখিল করেন। নির্বাচন বিধি অনুযায়ী কোনো প্রার্থীর মৃত্যু হলে ওই পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত করা, গণ-বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত কর। আমি বিধি অনুযায়ী গণ-বিজ্ঞপ্তি প্রকাশ করে চেয়ারম্যান পদে নির্বাচনের কার্যক্রম স্থগিত করেছি। চেয়ারম্যান বাদ দিয়ে বাকি পদের নির্বাচনের কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে আগামীতে নির্বাচন কমিশন এ বিষয়ে যে সিদ্ধান্ত নেবেন তা পুরোপুরি কার্যকর হবে।

জিএম/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS