Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
discover

'কারাগারে থাকা জঙ্গিদের নাশকতা চালিয়ে মুক্ত করার প্রস্তুতি চলছিল'

'কারাগারে থাকা জঙ্গিদের নাশকতা চালিয়ে মুক্ত করার প্রস্তুতি চলছিল'
নীলফামারী থেকে গ্রেপ্তার হওয়া পাঁচ জঙ্গি

ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ওয়েবপেজ থেকে বোমা তৈরির প্রশিক্ষণ লাভ করে আইইডি তৈরি ও কারাগারে থাকা শীর্ষ জঙ্গিদের আদালতে নেওয়ার পথে নাশকতা চালিয়ে মুক্ত করার প্রস্তুতি নিচ্ছিল নীলফামারী থেকে গ্রেপ্তার হওয়া পাঁচ জঙ্গি। শুধু তাই নয়, ইতোমধ্যে বেশ কয়েকটি আইইডি তৈরি করে শরীফ নামে এক জঙ্গির বাড়িতে রেখেছে বলেও র‍্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন গ্রেপ্তারকৃতরা।

শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে রংপুর র‍্যাব-১৩র সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায় র‍্যাবের মিডিয়া ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এ সময় তিনি আরটিভি নিউজকে আরও বলেন, গ্রেপ্তার হওয়া জঙ্গিরা সবাই রংপুর অঞ্চলের জেএমবির সামরিক শাখার সদস্য। তারা প্রত্যন্ত নির্জন এলাকায় ছদ্দবেশে অবস্থান করে জঙ্গি তৎপরতা চালানোর চেষ্টা করছিল। অনলাইনে তাদের আমিরের নির্দেশনায় এ পর্যন্ত রংপুর অঞ্চলের বিভিন্ন শ্রেণির ২০ থেকে ২৫ জনকে জঙ্গি সংগঠনে অন্তর্ভূক্ত করেছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের পর তথ্য উদঘাটন সাপেক্ষে পরবর্তীতে আরও অভিযান পরিচালনা করা হবে।

এর আগে সকালে নীলফামারীর মাঝাপাড়া এলাকায় অভিযান চালিয়ে আহিদুল ইসলাম ওরফে অহিদ, ওয়াহেদ আলী ওরফে আব্দুর রহমান, জাহিদুল ইসলাম ওরফে জাহিদ, আব্দুল্লাহ আল মামুন ওরফে ডা. সুজা, নুর আমীন ওরফে সবুজ মিয়া নামের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে পাঁচ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, বোমা তৈরির সরঞ্জাম ও বিভিন্ন রাসায়নিক দ্রব্য উদ্ধার করা হয়।

এমআই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS