Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

চট্টগ্রামে অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রামে অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
চট্টগ্রামে অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

চট্টগ্রামের বায়েজিদ আরেফিননগরে সাউদার্ন ইউনিভার্সিটিতে অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। শুক্রবার (৩ ডিসেম্বর) সকাল থেকে ক্যাম্পাসের ভেতরে শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, করোনাকালে অনেকেই চাকরি হারিয়ে এখন নিজ গ্রামে অবস্থান করছে। তারা কীভাবে এসে পরীক্ষা দেবে? পুরো সেমিস্টার অনলাইনে পড়িয়ে অফলাইনে পরীক্ষা কেন দিতে হবে। অফলাইনে পড়ালে অফলাইনে পরীক্ষা দিতাম, কোন সমস্যা ছিল না। অনলাইনে যে মাপের পড়ালেখা হয়েছে, সেই মাপের পরীক্ষাই হওয়াই যৌক্তিক। কিন্তু অনলাইনে যেভাবে পড়ানো হয়েছে এবং অফলাইনে যেভাবে মূল্যায়ন করা হবে, তা একপ্রকার বৈষম্যমূলক। শিক্ষার্থীদের দাবি না মানলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোজাম্মেল হক বলেন, সম্প্রতি সান্ধ্যকালীন শিফটের বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরিজীবী স্বল্পসংখ্যক শিক্ষার্থী অনলাইনে পরীক্ষা দেওয়ার দাবি জানাচ্ছে। চাকরির কারণে চট্টগ্রামের বাইরে বিভিন্ন শহরে অবস্থানের কারণে ক্যাম্পাসে এসে সশরীরে পরীক্ষা দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। অথচ, তারা সশরীরে উপস্থিত হয়ে গত ২৬ নভেম্বরও ক্যাম্পাসে এসে বিক্ষোভ করেছে। আজও তারা এসে বিক্ষোভ করছে। তারা বিক্ষোভ করতে পারে পরীক্ষা দিতে পারে না। তাদের এই দাবি মেনে নেওয়া সম্ভব নয়।

পি/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS