• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেড় শতাধিক শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত: সড়ক অবরোধ করে বিক্ষোভ

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০১ ডিসেম্বর ২০২১, ২২:১৮
দেড় শতাধিক শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা অনিশ্চিত: সড়ক অবরোধ করে বিক্ষোভ

রাত পোহালেই এইচএসসি ও সমমানের পরীক্ষা, অথচ কর্তৃপক্ষের ভুলে রংপুর নগরীর সাহেবগজ্ঞ বিয়াম কলেজের দেড় শতাধিক এইচএসসি পরীক্ষার্থীর পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়েছে। পরীক্ষা দেবার সুযোগ দান এবং তাদের প্রবেশ পত্র প্রদানের দাবিতে বুধবার (১ ডিসেম্বর)সন্ধ্যার পর থেকে রংপুর নগরীর হারাগাছ সড়ক অবরোধ ও অধ্যক্ষের বাসা ঘেরাও করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ফলে নগরীর ব্যস্ততম সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শিক্ষার্থীরা জানায়, সাহেবগজ্ঞ বিয়াম কলেজের ২০২০-২১ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের বৃহস্পতিবার থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। দেড় শতাধিক শিক্ষার্থীর প্রত্যেকে তিন হাজার একশ টাকা করে পরীক্ষার ফিসহ যাবতীয় ফি বাবদ টাকা দিয়েছে।
বেশ কয়েকদিন ধরে কলেজের অধ্যক্ষ আইনুল হক পরীক্ষা দেবার জন্য এডমিট প্রদানের কথা বলে আসছিলেন। বুধবার দিনভর তাদের কলেজে বসিয়ে রেখে রাত ৭ টার দিকে তিনি জানান কারিগরি শিক্ষা বোর্ড থেকে তাদের কারোরই এডমিট আসেনি। বোর্ডে কিছু সমস্যা হয়েছে সে কারণে তাদের কাল বৃহস্পতিবার থেকে পরীক্ষা দেয়া সম্ভব হচ্ছে না।
এ ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। অবস্থা বেগতিক দেখে অধ্যক্ষ পেছন দিক দিয়ে পালিয়ে যায়। ঘটনার প্রতিবাদে এবং তাদের এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ দানের দাবিতে শিক্ষার্থীরা কলেজের সামনে হরাগাছ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে অভিভাবকরাও তাদের সাথে যোগ দেয়। শিক্ষার্থীরা অধ্যক্ষের বাসা ঘেরাও করে রাখে। শিক্ষার্থীদের অভিযোগ অধ্যক্ষ প্রতারণা করে তাদের রেজিস্ট্রেশন আদৌ করিয়েছেন কিনা তাদের সন্দেহ হচ্ছে। সে কারণে প্রতারক অধ্যক্ষকে গ্রেপ্তার ও তাদের পরীক্ষা দেবার সুযোগ দেবার দাবি জানান। এডমিট না পাওয়া পর্যন্ত প্রয়োজনে সারারাত তারা অবস্থান করবে বলে জানায়। রাত সাড়ে ৯ টায় এ রিপোর্ট রেখা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

খবর পেয়ে হারাগাছ থানার ওসি শওকত আলী পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে অবস্থান করছেন। তিনি শিক্ষার্থীদের অবরোধ তুলে নেবার আহবান জানালেও শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছে। এদিকে সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ রয়েছে।
এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিটস্ট্রোক
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট
X
Fresh