• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় রাবির ছাত্র আটক

রাজশাহী সংবাদদাতা, আরটিভি নিউজ

  ০১ ডিসেম্বর ২০২১, ১৪:২১
প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় রাবি ছাত্র আটক
মোহাব্বত হোসেন মিলন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিরাপদ সড়কের দাবিতে লাশের মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজাকার বলে মন্তব্য ও রাজাকার সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করায় ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের বাকবিতণ্ডা হয়েছে।

এ সময় প্রধানমন্ত্রীকে নিয়ে এমন কটূক্তি করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলনকে জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের রুমে নিয়ে যাওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা আরটিভি নিউজকে জানিয়েছেন, বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা চত্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে লাশের মিছিল ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর ও বিশ্ববিদ্যালয় শাখা।

"এ সময় রাজাকার শেখ হাসিনা সরকার "এই স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোখলেছুর রহমানের চোখে পড়লে তিনি ওই শিক্ষার্থীর হাত থেকে এসে প্ল্যাকার্ডটি কেড়ে নেয়। এ সময় ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের রুমে নিয়ে যায়।

ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক জিন্নাতারা সুমু আরটিভি নিউজকে বলেন, একটি গণতান্ত্রিক দেশে স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার সবার রয়েছে। কিন্তু আজ আমাদের সহযোদ্ধা মিলনকে অন্যায়ভাবে প্রক্টরের রুমে আটকে রাখা হয়েছে। তাকে ছেড়ে দেওয়া না হলে আন্দোলন আরও কঠোর হবে।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোখলেসুর রহমান আরটিভি নিউজকে বলেন, ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা আজকে বিশ্ববিদ্যালয়ে নিরাপদ সড়কের দাবিতে একটি মিছিল আয়োজন করে।সেখান থেকে এক শিক্ষার্থী প্রধানমন্ত্রীকে রাজাকার বলে প্ল্যাকার্ড প্রদর্শন করে। সেটি মেনে নেওয়া যায় না। এজন্য ওই শিক্ষার্থীর হাত থেকে প্ল্যাকার্ডটি কেড়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টরের রুমে নিয়ে যাওয়া হয়েছে। পরবর্তীতে ভিসি তার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষা শুরুর আগে উত্তরপত্রের ছড়াছড়ি, ২ জনকে জিজ্ঞাসাবাদ
খতনা করতে গিয়ে মৃত্যু : চিকিৎসকদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
সাংবাদিক আশফাক ও তার স্ত্রীর ৪ দিনের রিমান্ড
গৃহকর্মীর মৃত্যু : সাংবাদিককে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
X
Fresh