• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গাছের মগডালে আবিদ, নামাল ফায়ার সার্ভিস

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী,

  ৩০ নভেম্বর ২০২১, ২০:৫০
গাছের মগডালে আবিদ, নামাল ফায়ার সার্ভিস

পটুয়াখালীর বাউফলে রেইনট্রি গাছের মগডাল থেকে উদ্ধার হলো মাদরাসা ছাত্র আবিদ হোসেন (১৩)। ওই গাছটির প্রায় একশ’ হাত উপরে মগডাল থেকে রোববার (২৮ নভেম্বর) তাকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। আবিদ উপজেলার রাম লক্ষণ গ্রামের দিনমজুর মো. হেলাল খানের ছেলে।

জানা গেছে, উপজেলা উত্তর মদনপুরা মল্লিকবাড়ি হাফিজিয়া মাদরাসার ছাত্র আবিদ হোসেন (১৩)। সে রোববার রাত তিনটা থেকে একটি রেইনট্রি গাছের প্রায় একশ’ হাত উপরে মগডালে বসে ছিল। ঘটনা জানাজানি হলে উৎসুক জনতা সেখানে ভিড় জমান।

স্থানীয়রা জানান, আবিদকে সম্ভবত ‘জিন-পরি’তে পেয়েছে। তাই সে এত উপরে উঠে গাছের মগডালে বসতে পেরেছে। অন্যদিকে কেউ কেউ বলছেন, ছেলেটি (আবিদ) যেহেতু মাদরাসায় পড়াশোনা করে, সেক্ষেত্রে মাদরাসার শিক্ষকদের পিটুনি থেকে বাঁচার জন্য ওই গাছে উঠতেও পারে বলেও ধারণা করছেন তারা।

আবিদের বাবা মো. হেলাল খান বলেন, “আমার ছেলেটা কীভাবে গাছের ডালে উঠে বসেছে তা আমি কিছুই জানি না। আল্লাহ আমার ছেলেকে বাঁচিয়ে রেখেছেন এ জন্য আল্লাহর কাছে কোটি কোটি সুকরিয়া আদায় করছি।”

বাউফল থানার ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মো. মিজানুর রহমান সরদার বলেন, “ওই মাদরাসা ছাত্র কী কারণে গাছের মগডালে উঠে বসেছিল, সে বিষয় আমরা কিছুই বলতে পারছি না। তবে, জিনে তাকে গাছের মগডালে উঠিয়েছে বলে স্থানীয়দের ধারণা।”

এ ব্যাপারে বাউফল থানার অফিসার ইনচার্জ মো. আল-মামুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে গাছের মগডাল থেকে আবিদকে নামিয়ে আনে।

এসএস/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার, গ্রেপ্তার ‌১
গুলশানের আগুন নিয়ন্ত্রণে
রাজধানীর গুলশানে বহুতল ভবনে আগুন
চকবাজারের আগুন নিয়ন্ত্রণে
X
Fresh