• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নৌকার বিজয়ী প্রার্থীকে এলাকা ছাড়ার হুমকি

কুমিল্লা (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ নভেম্বর ২০২১, ১২:৩৪
নৌকার বিজয়ী প্রার্থীকে এলাকা ছাড়ার হুমকি
আবুল বাশার মোল্লা

কুমিল্লার হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নে নৌকার বিজয়ী প্রার্থী মোজাম্মেল হককে দ্রুত এলাকা ছাড়ার হুমকি দিয়েছে বিদ্রোহী প্রার্থী এবং সদ্যসাবেক প্রভাবশালী চেয়ারম্যান আবুল বাশার মোল্লাসহ তার সমর্থকরা। তৃতীয় ধাপের নির্বাচনে প্রশাসনের কঠোর অবস্থানের কারণে প্রভাবশালী আবুল বাশার মোল্লা ভোটে জয়ী হতে না পেরে বিজয়ী প্রার্থী মোজাম্মেলকে এ হুমকি প্রদান করেন বলে অভিযোগ করা হয়েছে।

এদিকে গত রোববার (২৮ নভেম্বর) নির্বাচন চলাকালে ওই ইউনিয়নের রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চবিদ্যালয়ের সামনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার মোল্লার নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন নৌকা সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে আমিরুল ইসলাম, মোশারফ হোসেন ও সিরাজুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ঘটনায় সামছুল হক ওরফে অরুন মেম্বার বাদী হয়ে মঙ্গলবার (৩০ নভেম্বর) থানায় অভিযোগ দায়ের করেছে।

চান্দেরচর ইউপির সদ্যনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক অভিযোগ করে আরটিভি নিউজকে জানিয়েছেন, আমাকে নির্বাচনে পরাজিত করতে তথা নৌকার ভরাডুবি ঘটাতে এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার মোল্লা আনারস প্রতীকে এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সরকার ঘোড়া প্রতীকে নির্বাচন করেছেন। কিন্তু প্রশাসনের শক্ত অবস্থানের কারণে তারা কেন্দ্রে প্রভাব বিস্তার কিংবা ভোট কারচুপি করতে পারেনি। হেরে গিয়ে প্রভাবশালী আবুল বাশার মোল্লা এবং তার সমর্থকরা আমাকে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছে।
তারা আগামী এক মাসের মধ্যে আমাকে প্রাণে মেরে ফেলবে বলেও হুমকি প্রদান করে।
আমি বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি।

তিনি আরটিভি নিউজকে আরও বলেন, আমি সন্ত্রাস ও দাঙ্গাবাজি করি না এবং এসবে বিশ্বাসী না। তাই চান্দেরচরের সাধারণ জনগণ আমাকে ভালোবেসে ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ দিয়েছে। কিন্তু প্রভাবশালী বাশার চেয়ারম্যান গংরা তা মেনে নিতে পারছে না। এ নিয়ে আমাকে হুমকি-ধমকিসহ আমার কর্মী-সমর্থকদেরকে দফায় দফায় হামলা ও মারধর করে যাচ্ছে।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবুল বাশার মোল্লা আরটিভি নিউজকে জানিয়েছেন, এসব আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার। কোথায় ঝগড়া মারামারি হয়েছে আমি জানি না, কিন্তু তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে। আমি মোজাম্মেল হককে কোনো হুমকি-ধমকি দিইনি।

এ বিষয়ে হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ আরটিভি নিউজকে বলেন, নির্বাচনের দিন চান্দেরচর ইউনিয়নে মারামারির ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। আমরা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করব।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তিলোত্তমা মুরাদনগর’ গড়তে সবার সম্মিলিত অংশগ্রহণ চাই : এমপি জাহাঙ্গীর
কুমিল্লার হোমনায় স্বামীকে হত্যা, স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
অবন্তিকার আত্মহত্যা মামলায় সহপাঠী আম্মানের জা‌মিন নামঞ্জুর
X
Fresh