• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন পরবর্তী সহিংসতা : মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ১৮:২২
নির্বাচন পরবর্তী সহিংসতা : মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা
মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা

নির্বাচন পরবর্তী সহিংসতায় সুনামগঞ্জের সদর উপজেলার মঙ্গলকাটা গ্রামে ও ৮টি বসতঘরে ভাঙচুর লুটপাট করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। নির্বাচনের ফলাফল ঘোষণার পর গতকাল রোববার (২৮ নভেম্বর) রাতে সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোতালিবের সমর্থকরা পরাজিত প্রার্থী শাহাজ উদ্দিনের সমর্থকদের বাড়িতে হামলা ও লুটপাট চালিয়েছে বলে জানা গেছে।

হামলাকারীরা মঙ্গলকাটা গ্রামের মোহাম্মদ আলী, আদম আলী, লোকমান আলী, তহুরা খাতুন, শাহাজ উদ্দিন, জমির আলী, সফর আলীসহ ৮ জনের বসতঘরে ভাঙচুর করেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর থানার পুলিশ।

ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন ও স্থানীয়রা আরটিভি নিউজকে জানিয়েছেন, জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে টিউবওয়েল প্রতীকে বিজয়ী হন আব্দুল মোতালিব। কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা পর বিজয়ী ইউপি সদস্যের উত্তেজিত সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে পরাজিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধারসন্তান শাহাজ উদ্দিন ও তার সমর্থক আদম আলীর বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে।

হামলাকারীরা ঘরে থাকা আসবাবপত্র ভেঙে ফেলে। হামলার সময় ৮টি পরিবারের ৪০ জন সদস্য বাঁচার জন্য পালিয়ে বাড়ির পাশে আশ্রয় নেন।

হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের গৃহবধূ সাহেলা আক্তার আরটিভি নিউজকে বলেন, বিজয় মিছিল নিয়ে অর্ধশতাধিক লোকজন তাদের বাড়িঘরে হামলা করে সবকিছু ভেঙে দিয়েছে।

পরাজিত মেম্বার প্রার্থী শাহাজ উদ্দিনের মা বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ফুল বানু (৯০) আরটিভি নিউজকে বললেন, আমাদের বাড়িতে আগুন দিয়ে ৪ টি বসতঘর ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে।

আদম আলীর পুত্রবধূ তহুরা খাতুন আরটিভি নিউজকে বলেন, হামলার সময় ভয়ে পরিবারের শিশুদের নিয়ে বাড়ির পাশে ধানখেতে লুকিয়ে ছিলাম। না হলে হয়তো প্রাণে মেরে ফেলতো।

ক্ষতিগ্রস্ত আদম আলী বলেন, হামলাকারীরা নগদ ৮ লাখ টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।

এ ব্যাপারে কথা বলতে চাইলে জাহাঙ্গীরনগর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোতালিবের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সহিদুর রহমান আরটিভি নিউজকে জানিয়েছেন, মঙ্গলকাটা গ্রামের নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে কিছু ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্ততি চলছে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
ডিএ তায়েবের জন্য যেভাবে ভোট চাইছেন মেয়ে টুনটুনি
X
Fresh