Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

ফলাফল প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবি চিত্রনায়ক সাইমনের

ফলাফল প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচনের দাবি চিত্রনায়ক সাইমনের
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জ সদরের মহিনন্দ ইউনিয়নের পরিষদ নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মো. লিয়াকত আলীর কাছে ১ হাজার ১১১ ভোটে হেরে গেছেন চিত্রনায়ক সাইমন সাদিকের বাবা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. সাদেকুর রহমান। বাবাকে বিজয়ী করতে ফলাফল প্রত্যাখ্যান করে দুই কেন্দ্রে পুনঃনির্বাচনের দাবি করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে গতকাল রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। সন্ধ্যায় ভোট গণনার পর বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল জানা যায়। এতে মো. লিয়াকত আলী লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ২৮১ ভোট এবং সাইমনের বাবা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ১৭০ ভোট।

রাতে ফলাফল প্রকাশের পর কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সামনের রাস্তা অবরোধ করে সাইমনের বাবার সমর্থকরা। সেখানে বক্তব্য দেন সাইমন।

তিনি বলেন, ৩নং কেন্দ্রে ভোট জালিয়াতি ও ৮নং কেন্দ্রে নৌকার ব্যালট ছিঁড়ে ফেলায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে ইউএনওর কাছে। আমরা এই লিখিত অভিযোগে দুই কেন্দ্রে পুনঃনির্বাচনের দাবি করেছি। অভিযোগের বিষয়ে আমরা কোর্টে রিট করব। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত এখানে কোনো শপথ হবে না।

সাইমন আরও বলেন, ওই কেন্দ্রে আমাদের ৬০১ জন ভোট দিতে পারেনি। আমাদের ভোটারদের দৌড়ের মধ্যে রেখেছে। এতে অনেকেই আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এখন আমরা আইনের ধারাতে আগানোর চেষ্টা করব। ইউনিয়ন ও গ্রামবাসী যারা আমাদের সঙ্গে আছেন তাদের প্রতি আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা। আপনাদের ভালোবাসা আমি মনে রাখব। ভবিষ্যতেও আমি আপনাদের পাশে থাকতে চাই। আপনারা আমাকে পাশে রাখবেন। কেউ কোনো ধরনের ঝামেলা করব না, সোজা বাড়িতে চলে যাব।

এদিকে চেয়ারম্যান পদে বাবাকে বিজয়ী করতে সিনেমার সব শিডিউল বাতিল করে নির্বাচনী প্রচারণায় দিন-রাত ব্যস্ত ছিলেন চিত্রনায়ক সাইমন। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা ও সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের আশ্বাস দিয়ে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন পাড়া-মহল্লার প্রতিটি ঘরে।

উল্লেখ্য, কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী ইউনিয়ন পরিষদ মহিনন্দ। এ এলাকার বেশ পুরোনো রাজনীতিবিদ সাইমনের দাদা মো. সিদ্দিকুর রহমান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসনামল থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। সেই সুবাধে রাজনৈতিক পরিবার হিসেবে স্বনামধন্য সাইমনের পরিবার; যার যোগ্য নেতৃত্ব দিয়ে যাচ্ছেন সাইমনের বাবা মো. সাদেকুর রহমান। তিনি মহিনন্দ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। সুস্থ রাজনীতির জন্য বেশ সুনাম রয়েছে তার। লম্বা বিরতি শেষে আবারও রাজনীতিতে ফিরেছেন সাইমনের বাবা।

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS