Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ নভেম্বর ২০২১, ১৯:১৬
আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ১৯:২৬

সন্ত্রাস ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে সিলেটে মানববন্ধন

সন্ত্রাস ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে সিলেটে মানববন্ধন
সন্ত্রাস ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে সিলেটে মানববন্ধন, ছবি : প্রতিনিধি

সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের উদ্যোগে দেশ-বিদেশে সন্ত্রাস, নৈরাজ্য ও উগ্রবাদী কার্যকলাপের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে সন্ত্রাসবাদ প্রতিরোধ আন্দোলন সিলেটের সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান সভাপতিত্ব করেন।

মুফতি জাকারিয়া মাহমুদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শায়খুল হাদিস মাওলানা আব্দুল মতিন ধনপুরী, বিশিষ্ট রাজনীতিক মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা মুফতি ফয়জুল হক জালালাবাদী, মাওলানা হাফেজ নওফেল আহমদ, মাওলানা আবু বকর সিদ্দিক সরকার, মাওলানা আব্দুস সালাম, মাওলানা মুফতি জাকারিয়া মাহমুদ, মাওলানা মাহমুদ হাসান, সৈয়দ মাহমুদুল হাসান, মাওলানা সোহাইল আহমদ, প্রভাষক আমিনুল ইসলাম, বুরহান উদ্দীন, রুহুল আমিন, আব্দুর রহমান, উজ্জল আহমদ প্রমুখ। এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার অসংখ্য মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সন্ত্রাস ও উগ্রবাদ গোষ্ঠী ইসলাম, দেশ, জাতি ও সমাজের শত্রু। মানবতাবিরোধী এ চক্রটি বিশ্বব্যাপী একটি ক্যানসারে রূপান্তরিত হয়েছে। উগ্রবাদী সন্ত্রাসীদের কোনো ধর্মীয় ও সামাজিক পরিচয় নেই।

বক্তারা বলেন, ২৬/১১ মুম্বাইয়ের জন্য মানবতাবিরোধী একটি ‘কালো দিবস’ হিসেবে যেমনি আন্তর্জাতিকভাবে স্বীকৃত তেমনি বাংলাদেশের ৬৪ জেলায় একযোগে বোমা হামলা, ঢাকার গুলশানে হামলাসহ নানা ঘটনা এখনও আমাদের কাঁদায়। সিরিয়া, পাকিস্তান, ইরাক ও ইরানসহ পৃথিবীর নানা দেশে সন্ত্রাসীদের হামলায় কত নিরীহ নারী-পুরুষ-শিশুদের প্রাণ কেড়ে নিয়েছে। বিভিন্ন দেশে ধর্মীয় উপাসনালয়ে হামলার ঘটনায় বিশ্ব বিবেক আজ বাকরুদ্ধ।

বক্তারা সভ্য সমাজ ও রাষ্ট্রকে নিরাপদ রাখতে সরকারের কর্মকর্তাদের সঙ্গে জনগণকেও দায়িত্বশীল ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

পি/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS