• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন ইউপি সদস্যের, ৯৯৯ ফোন পেয়ে উদ্ধার

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২১, ২২:০৩
৬ দিন আটকে রেখে যুবককে নির্যাতন ইউপি সদস্য, ৯৯৯ ফোন পেয়ে উদ্ধার
ফাইল ছবি

রাজবাড়ীর গোয়ালন্দে অটোরিকশা চুরির ঘটনায় এক যুবককে ৬ দিন ধরে ঘরে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

ভুক্তভোগী যুবকের নাম রাসেল শেখ (২০)। তিনি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের সৈদাল পাড়ার নজরুল শেখের ছেলে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম ওসমান কাজী। তিনি দৌলতদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য।

গোয়ালন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লা তায়াবীর জানান, শনিবার সকাল থেকে তিনি পলাতক। ওই ইউপি সদস্যে নামেও থানায় একাধিক মামলা রয়েছে।
একই অভিযোগে তার ছোট ভাইকে আটক করা হয়েছে। নির্যাতিত যুবক শনিবার দুপুরে রাজবাড়ীর আমলী আদালতের বিচারকের কাছে জবানবন্দি দেওয়ার পর তাকে তার আত্মীয় স্বজনের জিম্মায় দেয়া হয়েছে।

এ ঘটনায় শনিবার রাসেলের নানী জহুরা খাতুন (৭০) ও খালা শুকুর জান (৫০) বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। মামলায় ইউপি সদস্য ওসমান কাজী, তার পরিবারের সদস্য ও সহযোগীসহ মোট ১০ জন ও অজ্ঞাত নামা আরও ৬/৭ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ মকবুল কাজী (২৮) নামের একজন এজাহারভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে। তিনি ইউপি সদস্য ওসমান কাজীর ছোট ভাই। এ ঘটনার পর ওসমান কাজীও গ্রেপ্তার আতঙ্কে পলাতক রয়েছেন।

জানা গেছে, দৌলতদিয়ার সৈদাল পাড়া এলাকায় প্রায় ৩ মাস আগে সোনামুদ্দিন নামে একজনের একটি অটোরিকশা চুরি হয়। ভুক্তভোগী যুবক রাসেল ঢাকায় অটোরিকশা চালায়। তার মায়ের বিদেশে যাওয়া উপলক্ষে সে কিছুদিন আগে বাড়ি আসে। মাকে বিদায় দেয়ার পর গত ১৯ নভেম্বর ঢাকার উদ্দেশ্যে সে বাড়ি হতে বের হয়। কিন্তু দৌলতদিয়া ফেরিঘাটে পৌঁছালে ইউপি সদস্য ওসমান ৭/৮ জন যুবকসহ গিয়ে তাকে পাকড়াও করে। তারা রাসেলকে সোনামুদ্দিনের অটো চুরির দায় দিয়ে বাস কাউন্টার ও তেলের পাম্পের দোতলায় নিয়ে দুদফা মারপিট করে। রাতে রাসেলকে ওসমান কাজী তার বাড়িতে আটকে রেখে শারীরিকভাবে নির্যাতন করে এবং নানা ধরনের হুমকি-ধমকি দিয়ে চুরির কথা স্বীকার করতে বাধ্য করে। পরদিন ২০ নভেম্বর তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত শালিসে নিয়ে যাওয়া হয়। চেয়ারম্যান আব্দুর রহমানের সভাপতিত্বে শালিস বৈঠকে সে অটোচুরির কথা স্বীকার করে এবং তার সাথে জড়িত কয়েকজনের নাম জানায়।

এ বিষয়ে হাসপাতালে চিকিৎসাধীন রাসেল সাংবাদিকদের বলেন, “মেম্বার ওসমান আমাকে বেদম মারপিট করে ও প্রাণনাশের হুমকি দেয়। যে কারণে আমি ভয়ে তার শেখানো মতো শালিসে অটো চুরির কথা স্বীকার করি। আসলে আমি এ বিষয়ে কিছুই জানি না।আমি ঢাকায় থাকি। এলাকার এ সকল বিষয়ে আমার কিছুই জানা নেই।”

রাসেলের নানী জহুরা খাতুন (৭০) জানান, আমরা রাসেলকে ওসমান মেম্বারের বাড়িতে তালাবদ্ধ করে আটকে রাখার ঘটনা জানার পর শুক্রবার রাতে ৯৯৯ -এ ফোন করি। পরে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ এসে রাসেলকে ওসমানের ভাই মকবুলের ঘর থেকে উদ্ধার করে অসুস্থ অবস্থায় গোয়ালন্দ হাসপাতালে নিয়ে যায়। রাত সারে ১১টার দিকে আমরা বাড়ি ফেরার পথে ওসমানের লোকজন তাদের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে তিনি নিজে, তার মেয়ে শুকুর জান ও নাতনি হাজেরা আহত হন।

দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মণ্ডল জানান, শালিসের পরবর্তী তারিখ পর্যন্ত (২৭ নভেম্বর) তিনি রাসেলকে তার স্বজনদের জিম্মায় থাকার আদেশ দেন। ঘরে আটকে রাখার বিষয়টি তার জানা নেই।

অভিযুক্ত ইউপি সদস্য ওসমান কাজী মুঠোফোনে জানান, রাসেলের কোন আত্মীয়-স্বজন তাকে জিম্মায় নেয়নি। ফলে উপস্থিত সকলের অনুরোধে তাকে তার হেফাজতে নেন। তাকে কোনও ধরনের নির্যাতন করা হয়নি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর জানান, কাউকে ঘরে আটকে রাখা বা কোনও অভিযোগে নির্যাতন করা আইনত অপরাধ। এ ঘটনায় ভিকটিম রাসেলের পরিবারের পক্ষ থেকে আলাদা দুটি মামলা করা হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। অটো চুরির বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পেলে সেটাও খতিয়ে দেখা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
হাইমচরে ঘুরতে এসে বজ্রপাতে প্রাণ গেল যুবকের
জেল থেকে তাড়াতাড়ি বের হওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
X
Fresh