Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

চট্টগ্রাম সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২১, ১৮:০৮
আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১৮:৩০
discover

রোববার ভোট, রাঙ্গুনিয়া-হাটহাজারীতে ৯ ম্যাজিস্ট্রেট 

রোববার ভোট, রাঙ্গুনিয়া-হাটহাজারীতে ৯ ম্যাজিস্ট্রেট 
ফাইল ছবি

আগামীকাল রোববার চট্টগ্রামের হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায় ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ হবে। গতকাল শুক্রবার শেষদিনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটান।

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮ ইউপিতে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। চেয়ারম্যান পদে ভোট হবে বাকি ৫টিতে। চেয়ারম্যান পদে ৫ ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিপরীতে বিদ্রোহী প্রার্থীদের আনারস প্রতীকের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে ওই উপজেলার বিভিন্ন ইউনিয়নে কয়েকজন প্রার্থীর অভিযোগ বহিরাগত সন্ত্রাসীরা এলাকায় মহড়া দিচ্ছেন। তাদেরকে ভয় দেখাচ্ছে।

কয়েকজন প্রবীণ ভোটার অভিযোগ করে বলেন, বহিরাগত সন্ত্রাসীরা বিভিন্ন হুমকি দিচ্ছে। পাশাপাশি রাজাখালী ইউনিয়নের ভোটাররা বেশি আতঙ্কিত বলে জানা গেছে। কারণ দুইদিন আগে ওই এলাকা থেকে একজন প্রার্থীর দু’ভাইকে গ্রেপ্তার করে রাঙ্গুনিয়া থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে এলজি উদ্ধার করা হয়েছিল।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান আরটিভি নিউজকে বলেন, ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া ও হাটহাজারী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নির্বাচনকে ঘিরে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী।

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS