• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্বাশিপের নতুন কমিটি ঘোষণা

আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২১, ১১:১৬
স্বাশিপের নতুন কমিটি ঘোষণা

ঘোষণা করা হয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)’র ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি। গতকাল শুক্রবার নতুন এই কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটিতে প্রেসিডিয়াম ও সম্পাদক মণ্ডলীতে স্হান পেয়েছেন ৭ জন নারী শিক্ষক।

স্বাধীনতা শিক্ষক পরিষদ জাতীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোছা. মেহেরুন্নেছা, প্রধান শিক্ষক, রায়েরবাজার উচ্চ বিদ্যালয়,ঢাকা। মহিলা সম্পাদিকা, আকলিমা জাহান, প্রধান শিক্ষক,নজরুল শিক্ষালয়,ঢাকা। সেমিনার সম্পাদক, অধ্যক্ষ দিলারা খানম,ফজলুল হক মহিলা ডিগ্রি কলেজ,ঢাকা। মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, অধ্যক্ষ সুমনা ইয়াসমিন,ইউনাইটেড কলেজ, ঢাকা।গবেষণা সম্পাদক অধ্যক্ষ নুরজাহান শারমীন, ঝাউদিয়া কলেজ,কুষ্টিয়া। সহ-সাংস্কৃতিক সম্পাদক, সঙ্গীতা বিশ্বাস, অগ্রনী হাইস্কুল,ঢাকা।এ ছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ার সহকারী অধ্যাপক সেরীনা বিথী।

কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন স্বাশিপের সাধারণ সম্পাদক ও বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

তিনি বলেন, শিক্ষকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা এবং শিক্ষার মানোন্নয়নে স্বাশিপের চলমান আন্দোলনকে বেগবান করতে কমিটিতে স্থান পাওয়া ৭ জন নারী নেত্রী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে বিশ্বাস করি।পাশাপাশি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের স্বপ্নপুরণে স্বাশিপের নবনির্বাচিত নেতৃবৃন্দ বলিষ্ঠ ভূমিকা পালন করবেন বলে আশা প্রকাশ করেন অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

উল্লেখ্য ২০ সেপ্টেম্বর,২০২১ ইং অনুষ্ঠিত হয় স্বাধীনতা শিক্ষক পরিষদের জাতীয় কাউন্সিল।

এমএন

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল
সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ২৬৩ জন সাংবাদিকের জন্য ২ কোটি ৩ লাখ টাকা অনুমোদন 
‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’ প্রমাণ করে সরকার সাংবাদিকবান্ধব : তথ্য প্রতিমন্ত্রী
X
Fresh