Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

একই পরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করলেন সবাই

একই পরিবারের সবাই ইসলাম ধর্ম গ্রহণ
একই পরিবারের সবাই ইসলাম ধর্ম গ্রহণ

বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া গ্রামের খ্রিস্টানপাড়ার পুরো পরিবারের পাঁচ সদস্য খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

গতকাল বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহর আদালতে উপস্থিত হয়ে এফিডেভিটের মাধ্যমে তাদের নামও পরিবর্তন করা হয়েছে।

বৃহস্পতিবার প্রথমে স্থানীয় মসজিদের ইমামের কাছে কালেমা পড়ে এবং পরে আদালতের মাধ্যমে খ্রিস্টান ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ছিন্টু রায়, তার স্ত্রী লিন্ডা রায়, ছেলে ভিক্টর রায়, এ্যাডমন্ড রায় ও মেয়ে উর্মী রায়।

দীর্ঘদিন ধরেই বিভিন্ন ওয়াজ মাহফিলে যাতায়াত করতেন ছিন্টু রায়। পেশায় তিনি মাঠমিস্ত্রী। ছিন্টু খ্রিস্টান ধর্মের অনুসারী হলেও মোবাইলে শুনতেন ইসলামি বক্তাদের বয়ান। পরিবারের অন্য সদস্যদের সাথেও ইসলামের নানা বিষয় নিয়ে আলোচনা করতেন। এক পর্যায়ে ইসলাম ধর্মের প্রতি ভালো লাগার সৃষ্টি হয় ৫ সদস্যের পুরো পরিবারটির।

বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. এনায়েত উল্লাহ’র আদালতে উপস্থিত হয়ে এফিডেভিটের মাধ্যমে তাদের নতুন নাম রাখা হয়েছে সেন্টু ইসলাম খলিফা, স্ত্রী আয়েশা খলিফা, ছেলে তামিম ইসলাম খলিফা, রিয়াজুল ইসলাম খলিফা ও মেয়ে উর্মী ইসলাম খলিফা।

সেন্টু ইসলাম খলিজা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ইসলামের প্রতি ভালো লাগা, ভালোবাসা থেকেই পুরো পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সারা জীবন রাসুলের (স.) দেখানো পথেই চলতে চান তারা।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS