• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বেতন না পাওয়ায় হাসপাতালে মল ছিটিয়ে আন্দোলন

খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২১, ২২:২৩
বেতন না পাওয়ায় হাসপাতালে মল ছিটিয়ে আন্দোলন
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত হরিজন সম্প্রদায়ের আউটসোর্সিং কর্মচারীরা বেতন না পাওয়ায় হাসপাতালের প্রায় সব ইউনিট ও পরিচালকের কার্যালয়ের সামনে মানুষের মল ছিটিয়ে ধর্মঘট করেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল ৩টার দিকে তারা অনির্দিষ্টকালের জন্য এই ধর্মঘট ডাকে। এ সময় তারা মানুষের মল বালতি ভরে হাসপাতালে ছিটানো শুরু করে।

তারা বালতি ভরে মল এনে হাসপাতালের প্রায় সব গুরুত্বপূর্ণ কক্ষ, প্রধান ফটক, রোগী ভর্তি করার অফিসের সামনে, রোগীদের থাকার ওয়ার্ড ও পরিচালকের কক্ষের সামনে ছিটিয়ে দেন। বিকেল ৫টার দিকে তারা স্থান ত্যাগ করেন।

আন্দোলনকারী বিধান হরিজন বলেন, গত ৫ মাস ধরে আমরা শুধু কাজই করে যাচ্ছি। আমাদের কোনো বেতন-ভাতা দেওয়া হচ্ছে না। কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়েই আমাদের কাজ করাচ্ছেন। অবশেষে আমরা ধর্মঘট করতে বাধ্য হয়েছি। হাসপাতালে বর্তমানে হরিজন সম্প্রদায়ের বাইরেও তিন শতাধিক আউটসোর্সিং কর্মচারী আছে। তাদের বেতনের একটি অংশ কেটে রেখে হরিজনদের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, খুমেক হাসপাতালে গত ১১ মাস ধরে ৪৫ জন হরিজন আউটসোর্সিং কর্মচারী হিসেবে কাজ করছেন। তারা প্রথম ছয় মাস বেতন পেলেও গত পাঁচ মাস পাননি। বেতন না পেয়ে আন্দোলন শুরু করেছেন।

এমআই/টিআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন ইরানের ইস্পাহানকেই টার্গেট করল ইসরায়েল 
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
X
Fresh